Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

প্রধানমন্ত্রী হতে চান না মমতা ব্যানার্জি

প্রধানমন্ত্রী হতে চান না মমতা ব্যানার্জি
সোনিয়া গান্ধী ও মমতা ব্যানার্জি - সংগৃহীত ছবি

ভারতের প্রধানমন্ত্রী হওয়ার কোনো ইচ্ছা নেই বলে সাফ জানিয়ে দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বুধবার কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠক শেষে এ মন্তব্য করেন মমতা।

এদিন সোনিয়ার সঙ্গে প্রায় ৪৫ মিনিট ধরে বৈঠক করার পর মমতা জানান, খুবই ইতিবাচক বৈঠক হয়েছে। তারা দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা বলেছেন। পেগাসাসসহ বিভিন্ন বিষয়েও কথা হয়েছে। রাহুল গান্ধীও বৈঠকে ছিলেন।

বৈঠক শেষে সাংবাদিকদের মমতা আরও জানান, ভবিষ্যতে একটা ইতিবাচক ফল পাওয়া যাবে বলে তিনি আশা করছেন।

মমতা বলেন, আমি জ্যোতিষি নই। তাই বিরোধী জোটের মুখ কে হবেন, কে নেতৃত্ব দেবেন, তা আমি জানি না। আমি চাই বিরোধীরা একজোট হোক। বিজেপি-র প্রার্থীর বিরুদ্ধে সম্মিলিত বিরোধী প্রার্থী লড়াই করুক।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা এও বলেন, আমি প্রধানমন্ত্রী হতে ইচ্ছুক নই। কলকাতায় আমার একটা ছোট ‘সুইট হোম’ আছে। আমি শুধু চাই, বিরোধীরা একজোট হোক।

তিনি আরও বলেন, আমি লিডার নই, ক্যাডার। আমি স্ট্রিট ফাইটার। তবে সকলকে একজোট হতে হবে। একা আমি কিছু করতে পারব না।

মমতা জানান, ২০২৪-এর লোকসভা নির্বাচনের কিছুদিন বাকি আছে। সামনে উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড, পাঞ্জাবের বিধানসভা নির্বাচন। তিনি চান সেখানে বিরোধীরা এক হয়ে লড়ুক।

মমতা এদিন তার সংসদীয় দলের বৈঠক করেন। বৈঠকের পর দলের লোকসভা সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, সাংসদরা মমতা বন্দ্যোপাধ্যায়কেই দেশের প্রধানমন্ত্রী হিসাবে দেখতে চান। এখন দেশের মধ্যে তিনি বিরোধীদের প্রধান মুখ। তিনিই একমাত্র বিজোপি-কে হারাতে পারেন। তাই আমরা প্রস্তাব নিয়েছি, মমতার নেতৃত্বে লড়ে নরেন্দ্র মোদীকে উৎখাত করতে চাই।

সূত্র : ডয়চে ভেলে

টিএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS