Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮

দেখা মিললো দুই মাথাওয়ালা বিরল কচ্ছপের

দেখা মিললো দুই মাথাওয়ালা বিরল কচ্ছপের
সংগৃহীত

কচ্ছপের বাসায় রুটিন চেক করার সময় বিরল এক আবিষ্কার করেছে ইনভেন্টরি কর্মীরা। যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলাইনা সমুদ্রসৈকতে দুই মাথাবিশিষ্ট একটি কচ্ছপ দেখতে পান তারা। তারা দেখেন, সদ্যই ডিম ফুটে বের হয়েছে দুই মাথাওয়ালা একটি সামুদ্রিক কচ্ছপ। কিন্তু দুই মাথা হওয়ায় হাঁটতে কষ্ট হচ্ছিল কচ্ছপটির। খবর টাইমস নাউ নিউজের।

ওই কচ্ছপটির দুটি ছবি শেয়ার করেছে সাউথ ক্যারোলাইনা স্টেট পার্কস। তারা জানিয়েছে, এডিস্টো বিচ স্টেট পার্কে ওই কচ্ছপটির দেখা মেলে। পার্কের সি টার্টল পেট্রোল টিম নেস্ট ইনভেন্টরিতে রুটিন পরিদর্শনের সময় ওই কচ্ছপটি দেখতে পান সেখানকার কর্মীরা।

সাউথ ক্যারোলাইনা স্টেট পার্কস এক পোস্টে জানায়, ডিম ফুটে বাচ্ছা বের হওয়ার লক্ষণ দেখা দেয়ার পর আমরা কচ্ছপের বাসা খুঁড়ে দেখি কতগুলো বাচ্চা জন্ম নিয়েছে। এসময় আমরা ডিম ফুটে বের হওয়া বাচ্চা এবং অন্যান্য অফুটন্ত ডিমের হিসাব করি।

এই ঘটনার সময় পেট্রোলার এবং স্বেচ্ছাসেবীরা কয়েকটি বাচ্চা কচ্ছপ দেখতে পায়। তবে দুই মাথাওয়ালা ওই কচ্ছপটি সবার নজর কেড়েছে। তারা বলছে, জেনেটিক মিউটেশনের কারণে এই ‍দুই মাথাওয়ালা কচ্ছপের জন্ম হয়েছে। পরে কচ্ছপটিকে সমুদ্রে ছেড়ে দেয়া হয়। এর আগেও সাউথ ক্যারোলাইনায় দুই মাথা বিশিষ্ট কচ্ছপ পাওয়া গিয়েছিল।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS