Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

জার্মানিতে রাসায়নিক কোম্পানিতে বিস্ফোরণ নিহত ১

জার্মানিতে রাসায়নিক কোম্পানিতে বিস্ফোরণ নিহত ১
সংগৃহীত

জার্মানির একটি শিল্পপার্কে একটি রাসায়নিক কোম্পানিতে বিস্ফোরণের ঘটনায় অন্তত একজন নিহত হয়েছে। এ ঘটনায় আরও ৩১ জন আহত হয়েছে। আর নিখোঁজ চারজন। দমকল বাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন, ওই এলাকার বাতাস আশপাশের বাসিন্দাদের জন্য আপাতত বিপদমুক্ত। যদিও এর আগে আশপাশের বাসিন্দাদের অন্যত্র সরে যেতে বলেছিল কর্তৃপক্ষ। খবর বার্তা সংস্থা এপির।

কোলোনের কাছে লেভেরকুসেন শহরের চ্যাম্পপার্কে বর্জ্য ব্যবস্থাপনা কেন্দ্রে ওই বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণ পরপরই সেখানকার আকাশ কালো ধোঁয়ায় ঢেকে যায়। বিস্ফোরণ পর সেখানে আগুন ধরে যায়। সেই আগুন নেভাতে দমকল কর্মীদের চার ঘণ্টা লেগে যায়।

ওই বিস্ফোরণের পর এটিকে ‘একটি চরম হুমকি’ বলে বর্ণনা করেছিল জার্মানির কেন্দ্রীয় বেসামরিক সুরক্ষা এবং দুর্যোগ সহায়তা অফিস। পরে অবশ্য কোলোনের দমকল বিভাগ এক টুইট বার্তায় জানায়, বাতাসে দূষণ পরিমাপ করার পর ‘কোনও ধরনের অস্বাভাবিকতা পাননি’ তারা। তারা জানিয়েছে, ধোঁয়া চলে গেছে। তবে তারা বাতাসে বিষের মাত্রা পরিমাপ করে যাবে।

লেভেরকুসেন শহর পরে এক বিবৃতিতে জানায়, দ্রাবকের একটি ট্যাংকে ওই বিস্ফোরণ ঘটেছে। পুলিশ জানিয়েছে, এ ঘটনায় ৩১ জন আহত হয়েছে। তাদের মধ্যে পাঁচজন আইসিইউতে রয়েছে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS