Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮

পশ্চিমবঙ্গ জয়ের পর মমতা-মোদির প্রথম বৈঠক

পশ্চিমবঙ্গ জয়ের পর মমতা-মোদি প্রথম বৈঠক
সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিরোধী জোটের সম্মুখসারির মুখ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বিভিন্ন ইস্যুতে দুইজনের বেশ কয়েকবার মতপার্থক্য দেখা গেছে। তবে মঙ্গলবার দিল্লি গিয়ে মোদির সঙ্গে দেখা করে বৈঠক করেছেন মমতা। পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের জয়ের পর এটাই মোদির সঙ্গে মমতার প্রথম বৈঠক। তাই বেশ জোরশোর আলোচনাও হচ্ছে এই বৈঠক নিয়ে। খবর এনডিটিভির।

এর আগে কলাইকুণ্ডায় মোদির সঙ্গে দেখা হয়েছিল মমতার। তবে সেই সাক্ষাৎ ছিল অল্প সময়ের জন্য। ইয়াস ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতির কারণ দিয়েই সেখান থেকে চলে গিয়েছিলেন মমতা। তা নিয়ে বিতর্কও হয়েছিল অনেক। তবে এদিন বিকেল ৪টার দিকে ৭ নম্বর লোক কল্যাণ মার্গে ঢোকেন মমতা। প্রায় পৌনে এক ঘণ্টার বৈঠক শেষে প্রধানমন্ত্রীর বাসভবন ছাড়েন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

বৈঠক শেষে সাংবাদিকদের মমতা বলেন, সৌজন্য সাক্ষাৎ ছিল। তিনি বরেন, জয়ের পর এই সাক্ষাৎ করতেই হতো। তাই এসেছি। তবে করোনা পরিস্থিতি নিয়েও কথা বলেছি। রাজ্যে টিকা সরবরাহ বাড়াতে বলেছি। রাজ্য যথেষ্ট টিকার জোগান পাচ্ছে না। তার ভাষায় অনেক কম টিকা পেয়েছে তার রাজ্য।

এ প্রসঙ্গে মমতা বলেন, অনেক রাজ্যের থেকে কম টিকা পেয়েছে পশ্চিমবঙ্গ। পশ্চিমবঙ্গের জনসংখ্যার হিসাবে এই সরবরাহ যথেষ্ট নয়। আমাদের টিকাকরণের হার ভালো। ইতোমধ্যে সংক্রমণ ৩৩ শতাংশ থেকে কমে ১ শতাংশে এসে দাঁড়িয়েছে। তবে আমরা চাই করোনার তৃতীয় ঢেউ আসার আগে পশ্চিমবঙ্গের সবাইকে টিকা দিতে। প্রধানমন্ত্রীকে সে কথা জানিয়েছি। প্রধানমন্ত্রী বলেছেন, তিনি বিষয়টি বিবেচনা করে দেখবেন।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS