• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

তালেবানদের ভয়ে দলে দলে পাকিস্তান ঢুকছে আফগান সৈন্যরা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ জুলাই ২০২১, ১৮:১২
তালেবানদের ভয়ে দলে দলে পাকিস্তান ঢুকছে আফগান সৈন্যরা
সংগৃহীত

কয়েক ডজন আফগান সৈন্য তালেবান হামলা থেকে বাঁচতে সীমান্ত অতিক্রম করে পাকিস্তানে ঢুকে পড়েছে। পাকিস্তান সেনাবাহিনী এ কথা জানিয়েছে। তারা বলছে, তাদের বর্ডার পোস্ট তালেবানরা দখল করে নেয়ার পর ভয়ে উত্তরপশ্চিমাঞ্চলীয় সীমান্ত অতিক্রম করে পাকিস্তানে ঢুকেছে আফগান সৈন্যরা। খবর আল জাজিরার।

সোমবার পাকিস্তান সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, পাঁচজন অফিসারসহ আফগান বাহিনীর ৪৬ জন সদস্য সীমান্ত অতিক্রম ঘটেছে। রোববার গভীর রাতে তারা পাকিস্তানে প্রবেশ করে। পাকিস্তান সেনাবাহিনী বলছে, আফগান সৈন্যরা খাইবার পাখতুনখাওয়া প্রদেশের সীমান্তবর্তী শহর চিতরালে ঢুকেছে।

ওই সৈন্যরা পাকিস্তানের ঢোকার পর এ বিষয়ে আফগান কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলে জানিয়েছে পাকিস্তান সেনাবাহিনী। তারা বলছে, আফগান সৈন্যদের ‘খাবার, আশ্রয় এবং সামরিক বাহিনীর নিয়ম মেনে প্রয়োজনীয় চিকিৎসা সহয়তা’ দেয়া হয়েছে।

তবে আফগান সরকার এ ধরনের কোনও ঘটনার কথা অস্বীকার করেছে। আফগান ন্যাশনাল ডিফেন্স অ্যান্ড সিকিউরিটি ফোর্সেসের একজন মুখপাত্র জেনারেল আজমল ওমের শিনাওয়ারি বলেছেন, এটি সত্য নয়। কোনও আফগান সেনা কর্মকর্তা পাকিস্তানে আশ্রয় নেয়নি।

যদিও মঙ্গলবার পাকিস্তান সেনাবাহিনী একটি ভিডিও ফুটেজ প্রকাশ করেছে। সেখানে দেখা যায়, আফগান উর্দি পরা সৈন্যদের স্বাগত জানাচ্ছে পাকিস্তানি সৈন্যরা। তালেবানদের সঙ্গে সীমান্ত এলাকায় যে লড়াই চলছে, সে বিষয়ে কোনও তথ্যই আফগানিস্তান বা পাকিস্তান প্রকাশ করছে না।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভয়ে আছেন মিথিলা!
আ.লীগের একমাত্র ভয়ের কারণ বিএনপি : রিজভী
আরটিভিতে আজ যা দেখবেন
যে ভয়ে আছে সরকার, জানালেন গয়েশ্বর
X
Fresh