• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পদত্যাগ করেছেন কর্নাটকের মুখ্যমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ জুলাই ২০২১, ২২:৩১
লেবাননের নতুন প্রধানমন্ত্রী হলেন নাজিব মিকাতি
সংগৃহীত

ঠিক দুই বছর আগে ২৬ জুলাই মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছিলেন। সোমবার এই দিনেই কর্নাটকের মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করলেন বি এস ইয়েদুরাপ্পা। ক্ষমতায় ফেরার দুই বছরের মাথায় বিধানসভায় দাঁড়িয়ে তার সরকারের কাজের খতিয়ান তুলে ধরতে গিয়ে কেঁদে ফেললেন ইয়েড্ডি। এরপরই সোমবার দুপুরে পদত্যাগ করবেন বলে জানান তিনি। কথা মতো বেলা সাড়ে ১২টার দিকে রাজভবনে গিয়ে রাজ্যপাল থাওয়ার চন্দ গহলৌতের কাছে পদত্যাগপত্র জমা দিলেন তিনি। খবর এনডিটিভির।

বিধানসভার অধিবেশনে বক্তৃতা করতে গিয়ে ইয়েদুরাপ্পা বলেন, দুপুরেই পদত্যাগ করছি। অটলবিহারী বাজপেয়ী যখন প্রধানমন্ত্রী ছিলেন, তিনি আমায় কেন্দ্রের মন্ত্রী হওয়ার জন্য অনুরোধ করেছিলেন। কিন্তু আমি কর্নাটক ছেড়ে যেতে চাইনি। আমায় বরাবরই কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হয়েছে। বিশেষ করে কোভিডের এই দুই বছর।

ইয়েদুরাপ্পার মুখ্যমন্ত্রী পদে থাকা উচিত কিনা, তা নিয়ে অনেক দিন ধরেই জল্পনা চলছিল। কিছু দিন আগেই দিল্লিতে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে তার সাক্ষাৎ এই জল্পনাকে আরও জোরালো করে তুলেছিল। সে বিষয়ে গত বৃহস্পতিবারও তিনি বলেছিলেন, আমাকে এখনও পদত্যাগ করতে বলা হয়নি। তবে ২৬ জুলাইয়ের পর বিজেপির কেন্দ্রীয় সভাপতি জেপি নড্ডা যা সিদ্ধান্ত নেবেন, আমি মেনে নেবো।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ওবায়দুল কাদেরের পদত্যাগ চাওয়ায় শাহবাগ থানায় জিডি
উপজেলা নির্বাচনে অংশ নিতে পদত্যাগ করতে হবে না ইউপি চেয়ারম্যানদের 
পদত্যাগের হুমকি দিলেন এমপি ওদুদ
নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে উত্তাল ইসরায়েল
X
Fresh