Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ জুলাই ২০২১, ১৮:৪৫
আপডেট : ২২ জুলাই ২০২১, ১৮:৫১

কারারক্ষীদের জিম্মি করে ‘পিৎজা’ মুক্তিপণ চাইলো দুই বন্দি!

কারারক্ষীদের জিম্মি করে ‘পিৎজ্জা’ মুক্তিপণ চাইলো দুই বন্দি!
সংগৃহীত

পিৎজা খেতে কে না ভালোবাসে। কিন্তু ভালোবাসা কোন পর্যায়ে গেলে মানুষ মুক্তিপণ হিসেবে পিৎজা চায়, তা হয়তো এই দুজন ব্যক্তিকে না দেখলে কখনও জানা যেতো না। মুক্তিপণ হিসেবে পিৎজার জন্য দুজন কারারক্ষীকে নয় ঘণ্টার জন্য জিম্মি করে রেখেছিল দুজন কারাবন্দি। এমন ঘটনা ঘটেছে সুইডেনে।

ওই কারাগারের একজন মুখপাত্র বার্তা সংস্থা এএফপিকে এ কথা জানিয়েছেন। কারা মুখপাত্র স্টিনা লাইলেস বলেন, দুজন রক্ষীর কেউই ‘আহত হননি এবং তারা নিরাপদেই তাদের পরিবারের’ কাছে ফিরে গেছে। এসকিলস্টুনা শহরের কাছে হলবাই হাই সিকিউরিটি প্রিজনে এ ঘটনা ঘটেছে।

আরেকজন কারা কর্মকর্তা টোরকেল ওমনেল বলেছেন, ওই দুজন কারাবন্দি হত্যার দায়ে সাজা খাটছে। গার্ডদের জন্য সংরক্ষিত কারাগারের একটি অংশে কোনোভাবে দুপুরের দিকে প্রবেশ করতে সক্ষম হয় ওই দুজন। তখন সেখানে থাকা দুজন কারারক্ষীকে জিম্মি করে তারা।

ওমনেল বলেন, আমরা তাৎক্ষণিক সেখানে মধ্যস্থতাকারী পাঠাই এবং পুলিশে খবর দেই। ওই দুজন কারাবন্দি মুক্তিপণ হিসেবে দুটি জিনিস চায়। একটি হচ্ছে- পালানোর জন্য হেলিকপ্টার এবং অন্য কারাবন্দিদের জন্য ২০টি পিৎজা। লাইলেস জানান, তাদের দাবি মেনে পিৎজা সরবরাহ করা হয়।

এরপর তারা দুই কারারক্ষীকে ছেড়ে দেয়। পুলিশ জানিয়েছে, এই ‘অপহরণের’ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ওই দুই কারাবন্দিকে পুলিশ স্টেশনে নিয়ে যাওয়া হয়েছে।

এ/পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS