• ঢাকা শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
logo

টিকা নেয়ার পর ঘুমের মধ্যেই মারা গেলো কিশোর

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ জুলাই ২০২১, ২১:৪২
Michigan boy dies in his sleep three days after getting vaccine
সংগৃহীত

করোনাভাইরাসের টিকা নেয়ার পর ঘুমের মধ্যেই মারা গেছে ১৩ বছর বয়সী এক কিশোর। টিকা নেয়ার তিনদিন পর ওই কিশোরের মৃত্যু হয়। গত জুন মাসে যুক্তরাষ্ট্রের মিশিগানে এ ঘটনা ঘটেছে। সম্প্রতি এই খবর সামনে আসার পর এ ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল (সিডিসি)। খবর নিউইয়র্ক পোস্টের।

এই হেমন্তে হাইস্কুলে ভর্তি হওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিল জ্যাকব স্লিনিক। গত ১৩ জুন তিনি ফাইজারের টিকার দ্বিতীয় ডোজ নিয়েছিলেন। জ্যাকবের আন্টি জানান, তার ভাগিনা সুস্থ ছিল এবং তার কোনও শারীরিক সমস্যা ছিল না। তিনি জানান, দ্বিতীয় ডোজ নেয়ার পর আর সবার মতো জ্যাকবেরও ক্লান্তি লাগে এবং জ্বর আসে।

পরে ১৫ জুন রাতে জ্যাকব জানায়, তার পেট ব্যথা করছে। এরপর ঘুমাতে যায় সে। কিন্তু আর জাগেনি জ্যাকব। জ্যাকবের আন্টি ট্যামি বুরাগেস বলেন, মধ্যরাতে বাসাতেই মারা যায় সে। এদিকে সিডিসি’র এই তদন্তের বিষয়ে নিশ্চিত করেছে মার্কিন স্বাস্থ্য মন্ত্রণালয়। মেডিকেল অফিসার ময়নাতদন্ত করেছেন। তবে মৃত্যুর কারণ এখনও নিশ্চিত হওয়া যায়নি।

সাগিনো কাউন্টি হেলথ বিভাগের মেডিকেল ডিরেক্টর এক বিবৃতিতে বলেছেন, ওই কিশোরের মৃত্যুর সঙ্গে টিকাকরণের কোনও সম্পর্ক আছে কিনা তা কেন্দ্রীয় পর্যায়ে সিডিসি’র সহায়তায় খতিয়ে দেখা হচ্ছে। তিনি জানান, টিকা নেয়ার পর কারও কোনও সমস্যা হলে ডাক্তারের পরামর্শ নিতে সবাইকে উদ্বুদ্ধ করা হচ্ছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাতক্ষীরায় বজ্রপাতে কিশোরের মৃত্যু
ইভটিজিংয়ের প্রতিবাদ করায় শিক্ষকের ২ হাত ভেঙে দিলো কিশোর গ্যাং
৬ মাসব্যাপী ফ্রি ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ উদ্বোধন
কালবৈশাখীতে বসতঘরের ওপর গাছ পড়ে মা-ছেলের মৃত্যু
X
Fresh