Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

পরিবারের সম্মতিতে তৃতীয় লিঙ্গের নারীকে বিয়ে!

unique wedding a young man married a eunuch in nasik family accepted as well
সংগৃহীত

এটি একটি অন্যরকম বিয়ের কাহিনী। তাই এটা এখন আলোচনার কেন্দ্রে। কারণ আর পাঁচটা বিয়ের থেকে এটা অনেকটাই আলাদা। যদিও অন্য সব বিয়ের মতোই এখানেই হয়েছে মালা বদল। আর সাত পাক ঘোরা সবই। তবুও ভারতের মহারাষ্ট্রের নাসিকে যা ঘটলো খুব বিরল। খবর নিউজ এইটিনের।

তবু সমাজের চোখে এই বিয়ে একটি উদাহরণ হয়ে দাঁড়িয়েছে। কারণ বিয়ের পাত্র ও পাত্রী। এখানে এক যুবক তার পছন্দের পাত্রী হিসেবে বেছে নিয়েছেন একজন তৃতীয় লিঙ্গ। প্রেম নাকি অন্ধ! কোনও বর্ণ, জাতি, ধনী গরিব বা বয়সের সীমারেখাও দুটি প্রেমিক হৃদয়কে আটকে রাখতে পারে না।

নাসিক শহরের এই বিয়ে যেন সেটাই আরও একবার চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিলো। শুধু নিখাদ ভালবাসার টানেই সঞ্জয় ঝালতে সমাজ এবং লোকজনের তোয়াক্কা না করেই স্ত্রী হিসেবে এক তৃতীয় লিঙ্গের নারীকে বেছে নিলেন। ওই নারীর নাম শিবলক্ষ্মী।

তবে শুধু সঞ্জয়ই নয়, শিবলক্ষ্মীকে আপন করে নিয়েছেন তার পরিবারও। প্রাচীন শিব মন্দিরে সাত পাকে বাঁধা পড়েন দুজন। সঞ্জয় বলেন, তৃতীয় লিঙ্গের হলেও শিবলক্ষ্মীরা কিন্তু সবার ওপরে একজন মানুষ। তাদেরও মন আছে, স্বপ্ন আছে। নিজের মতো করে বাঁচার অধিকার আছে। তাহলে তাকে বিয়ে করতে সমস্যা কোথায়?

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS