Mir cement
logo
  • ঢাকা বুধবার, ১৬ জুন ২০২১, ২ আষাঢ় ১৪২৮

মোদিকে ১০০ রুপি দিয়ে চা বিক্রেতা বললো- দাড়ি কামান

মোদিকে ১০০ রুপি দিয়ে চা বিক্রেতা বললো- দাড়ি কামান
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি- সংগৃহীত ছবি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দাড়ি কামানোর জন্য ১০০ রুপি মানি অর্ডার করেছেন একজন চা বিক্রেতা। মানি অর্ডারের মাধ্যমে এ অর্থ পাঠিয়ে তিনি লেখেন, প্রধানমন্ত্রী যেন এ টাকা দিয়ে অবশ্যই তার দাড়ি কাটেন।

ভারতীয় গণমাধ্যমের বরাতে জানা যায়, এমন কাণ্ড ঘটিয়েছেন মহারাষ্ট্রের বারামতীর বাসিন্দা অনীল মোরে। স্থানীয় একটি বেসরকারি হাসপাতালের সামনে টং দোকানে চা বিক্রি করেন অনীল। তবে সাম্প্রতিক করোনা পরিস্থিতিতে তার ব্যবসায় মন্দা চলছে। অর্থাভাবে কায়ক্লেশে জীবন যাপন করছেন অনীল ও তার পরিবার।

এদিকে লকডাউনের কারনে দীর্ঘদিন দোকান বন্ধ রাখায় উপার্জনও বন্ধ আছে। তাই একপ্রকার রেগেই তিনি দেশটির প্রধানমন্ত্রী মোদিকে ১০০ রুপি পাঠান। আর লেখেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী দয়া করে দাড়িটা কামিয়ে ফেলুন আর দেশের উন্নয়ন, দারিদ্র সমস্যা সমাধানে নজর দিন।’

তার মতে, পর পর লম্বা দুটি লকডাউনে তার মতো স্বল্প আয়ের মানুষগুলো কাজ হারিয়ে বেশ বিপদে পড়েছে। তার দাবি, প্রধানমন্ত্রী নিজের দাড়ি না বাড়িয়ে এসব কর্মহীন মানুষদের জন্য কর্মাসংস্থানের সুযোগ বাড়াতে পারে। দাড়ি বাড়ানোর বদলে প্রধানমন্ত্রীর উচিত ভারতের স্বাস্থ্যসেবা আরও উন্নত করা, সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করা এবং টিকা কার্যক্রমকে আরও তরান্বিত করা।

প্রধানমন্ত্রীকে টাকা পাঠানোর ব্যাপারে অনীল জানান, নিজের জমানো টাকা থেকে তিনি ওই ১০০ রুপি দিয়েছেন, যাতে ভারতের প্রধানমন্ত্রী দাড়ি কামিয়ে আসল সমস্যাগুলোর দিকে নজর দেয়। প্রধানমন্ত্রীকে যথেষ্ট সম্মান করেন জানিয়ে অনীল বলেন, প্রধানমন্ত্রী দেশের সর্বোচ্চ নেতা। তাই আমি অনুরোধ করবো তিনি যেন আমার এই কাজে মনঃক্ষুণ্ন না হন। সূত্র : এনডিটিভি

বিএম/টিএস

RTV Drama
RTVPLUS