Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮

আবারও যু'দ্ধ শুরুর হুঁ'শি'য়ারি দিলো হা'মাস

If the aggression continues, there will be another war says Hamas
সংগৃহীত

দখলদার ইসরায়েলের পক্ষ থেকে অধিকৃত পশ্চিম তীরে যদি আগ্রাসন অব্যাহত থাকে তাহলে আবারও যুদ্ধ শুরুর হুঁশিয়ারি উচ্চারণ করেছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস। তুর্কি বার্তা সংস্থা আনাদোলুকে দেয়া এক সাক্ষাৎকারে এই হুঁশিয়ারি উচ্চারণ করেছেন হামাসের অন্যতম মুখপাত্র সামি আবু জুহরি। তিউনিসিয়ার রাজধানী তিউনিস থেকে এই সাক্ষাৎকার দেন তিনি।

হামাসের এই মুখপাত্র বলেন, দখল ইসরায়েল চুক্তির প্রতি সম্মান দেখাচ্ছে না। তারা প্রতিদিনই পশ্চিম তীরের শহরগুলোতে আগ্রাসন চালাচ্ছে। এছাড়া পবিত্র জেরুজালেম আল-কুদস শহরের লোকজনকে উদ্বাস্তু করে দেয়ার হুমকি এখনও বিদ্যমান রয়েছে। সে ক্ষেত্রে এসব ঘটনা যদি অব্যাহত থাকে তাহলে ইসরায়েলের বিরুদ্ধে নতুন করে যুদ্ধ শুরু করতে পারে হামাস।

সামি আবু জুহরি বলেন, মিশরের মধ্যস্থতায় হামাস এবং ইসরায়েলের মধ্যে যে দুর্বল যুদ্ধবিরতি হয়েছে হামাস তা এখনও মেনে চলছে তবে ইসরায়েলের আচরণের ওপর এর ভবিষ্যৎ নির্ভর করছে। হামাস নেতা বলেন, ইসরায়েল যতক্ষণ পর্যন্ত এই যুদ্ধবিরতি চুক্তি মেনে চলবে হামাসও ততক্ষণ পর্যন্ত তা মানবে। কিন্তু ইসরায়েল যদি যুদ্ধবিরতি মেনে চলতে সহযোগিতা না করে তাহলে স্বাভাবিকভাবেই আমাদের সঙ্গে সংঘর্ষ শুরু হবে।

তিনি আরও বলেন, দুই পক্ষের মধ্যকার এই যুদ্ধবিরতি একটি পরিপূর্ণ যুদ্ধবিরতি নয়। দখলদার ইসরায়েলের রক্তপিপাসু ও অপরাধমূলক তৎপরতার কারণে এই অস্ত্রবিরতি চুক্তি অনেকটাই ভঙ্গুর বলেও মন্তব্য করেছেন তিনি।

RTV Drama
RTVPLUS