• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

এবার উত্তরপ্রদেশে গঙ্গায় ভেসে আসছে পচাগলা দেহ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ মে ২০২১, ১৭:৩৮
After Baxar, In Uttar pradesh’s Gazipur saw bodies floating on ganga
সংগৃহীত

প্রতিবেশী রাজ্য বিহারের বক্সারে গঙ্গার পাড়ে সোমবার মৃতদেহ ভেসে আসার পর আতঙ্ক ছড়িয়েছিল। তবে এবার বিজেপি শাসিত উত্তরপ্রদেশ থেকে মঙ্গলবার মৃতদেহ ভেসে আসার খবর পাওয়া যাচ্ছে। সেখানেও গত কয়েকদিন ধরে গঙ্গায় ভাসছে করোনায় মৃত ব্যক্তির দেহ। নদীর পাড়ে জমা হচ্ছে পচাগলা দেহ। খবর এনডিটিভির।

ভারতে করোনা পরিস্থিতি খুবই ভয়াবহ আকার ধারণ করেছে। আর প্রতিদিনই সেটা স্পষ্ট হচ্ছে। এমতাবস্থায় এই ভেসে আসা মরদেহগুলোকে করোনা আক্রান্তদের বলে মনে করছে স্থানীয়রা। শ্মশানে পোড়ানোর স্থান নেই। নেই কাঠের জোগান। তাই অনেকেই গঙ্গায় ভাসিয়ে দিচ্ছেন মৃতদেহ। আর সেই দেহই ভেসে আসছে পাড়ে।

উত্তরপ্রদেশের গাজিপুরের জেলা প্রশাসক এমপি সিংহ জানিয়েছেন, দেহগুলো কোথা থেকে, কিভাবে আসছে, তা তদন্ত করে দেখছে প্রশাসন। ঘটনাস্থলে মঙ্গলবারই হাজির হন তদন্তকারী কর্মকর্তারা। কোন পতিপথ বেয়ে এই দেহগুলো পাড়ে উঠে আসছে তার বোঝার চেষ্টা করছেন তারা।

বক্সারে যে মরদেহগুলো পাওয়া গিয়েছিল সোমবার সেগুলো নিয়েও সন্দেহ প্রকাশ করেছিল বিহারের প্রশাসন। কেউ কেউ মনে করেছিলেন সম্ভবত উত্তরপ্রদেশ থেকে মৃতদেগুলো ভাসিয়ে দেয়া হয়েছে। আর সেগুলোই বিহারে এসেছে। তবে এ বিষয়ে স্পষ্ট কোনও প্রমাণ পাওয়া যায়নি।

তবে উত্তরভারত জুড়ে নদীর পাড়ে তৈরি হওয়া শ্মশানগুলোতে একই চিত্র দেখা যাচ্ছে বলে অনেকেই অভিযোগ করছেন। তারা বলছিলেন, করোনায় মৃত্যুর হার এতই বেড়ে গেছে যে, শ্মশানেও বৈদ্যুতিক বা কাঠের চুল্লি নেই দাহ করার জন্য। তাই গঙ্গায় মরদেহ ভাসিয়ে দিচ্ছেন অনেকেই।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বনানী ডিওএইচএস থেকে গলিত মৃতদেহ উদ্ধার
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
X
Fresh