• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

গোলযোগে পাঁচ মিনিটে প্রাণ গেল ১১ রোগীর

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ মে ২০২১, ১০:৪৭
আইসিইউতে পাঁচ মিনিটের গোলযোগে প্রাণ গেল ১১ রোগীর
সংগৃহীত ছবি

আইসিইউতে চিকিৎসা চলছে করোনায় আক্রান্ত রোগীদের। হঠাৎ গোলযোগে বন্ধ হয়ে গেল অক্সিজেন সরবরাহ। আর অমনি দম বন্ধ হয়ে প্রাণ গেল ১১ রোগীর।

প্রতিবেশী ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য অন্ধ্রপ্রদেশের তিরুপাতির একটি হাসপাতালে সোমবার (১০ মে) সন্ধ্যায় ঘটে এ ঘটনা।

জানা গেছে, এদিন সন্ধ্যার দিকে অন্ধ্রপ্রদেশের তিরুপাতির শ্রীভেঙ্কটেশ্বর রামনারায়ণ রুইয়া সরকারি হাসপাতালে অক্সিজেনের সরবরাহে সমস্যা দেখা দেয়। যার কারণে ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন রোগীরা বেশ কিছুক্ষণ প্রয়োজনীয় অক্সিজেন পাননি। আর তাতেই মারা যান করোনায় আক্রান্ত ১১ জন রোগী।

যদিও স্বাস্থ্যকর্মীরা দ্রুত তৎপরতার মাধ্যমে অক্সিজেন সরবরাহ ফের ঠিক করে রোগীদের জীবন বাঁচানোর চেষ্টা করেছিলেন। তবে মৃত রোগীদের স্বজন ও পরিবারের সদস্যদের অভিযোগ, একটানা প্রায় ৪৫ মিনিট আইসিইউতে ভর্তি থাকা রোগীদের অক্সিজেন সরবরাহ বন্ধ ছিল।

কর্তব্যরত চিকিৎসকদের তৎপরতায় বড় দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়েছে বলে দাবি করেছেন চিত্তর ডিস্ট্রিক্ট কালেক্টর এম হরি নারায়ণ। তিনি বলেন, কিছুক্ষণের জন্য অক্সিজেনের চাপ কমে গিয়েছিল। পাঁচ মিনিটের মধ্যেই ফের অক্সিজেন চালুর ব্যবস্থা করা হয়। এর জন্য বড় দুর্ঘটনার থেকে রক্ষা পেয়েছি। কিন্তু দুর্ভাগ্যজনক, ওই সময়ের মধ্যেই ১১ জন রোগী প্রাণ হারিয়েছেন।

সংবাদমাধ্যমগুলো বলছে, অক্সিজেনের সমস্যা শুরু হওয়ার পর ৩০ জন চিকিৎসক আইসিইউ’তে চিকিৎসাধীন রোগীদের সেবা দেওয়ার জন্য ছুটে গিয়েছিলেন। অক্সিজেনের ‘সংকট’ না থাকলেও কেবল অক্সিজেন সরবরাহ পাঁচ মিনিটের জন্য বন্ধ থাকার কারণেই এই বিপত্তি ঘটেছে। সূত্র : এনডিটিভি

টিএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh