Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮

ভারতে একদিনে ৪ লাখ আক্রান্তের বিশ্বরেকর্ড

4 lakh infected in one day in India
সংগৃহীত

বিশ্বের প্রথম দেশ হিসেবে ভারতে একদিনে ৪ লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৪ লাখ ২ হাজার ১১০ জন করোনায় আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে ওয়ার্ল্ডওমিটার। এসময় মৃত্যু হয়েছে ৩ হাজার ৫২২ জনের।

ভারতে গত কয়েক সপ্তাহ ধরেই করোনার বাড়বাড়ন্ত। হঠাৎ করে করোনা বাড়তে বাড়তে এখন তা রেকর্ড পর্যায়ে পৌঁছেছে। এর আগে এর কোনও দেশে একদিনে এত বেশি সংখ্যক মানুষ আক্রান্ত হয়নি। তাই রেকর্ড আক্রান্ত বিশেষজ্ঞদের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, এ পর্যন্ত ভারতে সবমিলিয়ে ১ কোটি ৯১ লাখ ৫৭ হাজার ৫৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ২ লাখ ১১ হাজার ৮৩৫ জনের। আর সুস্থ হয়েছে ১ কোটি ৫৬ লাখ ৭৩ হাজার ৩ জন।

ভারতের মহারাষ্ট্র, দিল্লিসহ বেশ কয়েকটি রাজ্যে করোনার অবস্থা বেশ ভয়াবহ। বিশেষ করে মহারাষ্ট্রের অবস্থা খুবই খারাপ। এছাড়া অন্যান্য রাজ্যেও নিয়ন্ত্রণহীন করোনা। হাসপাতালগুলোতে বেড নেই। অক্সিজেনের অভাবে প্রতিদিনই হাজার হাজার মানুষের মৃত্যু হচ্ছে।

এদিকে প্রায় এক মাসের ভোট উৎসবের পর করোনার লাগাম টানতে রাজ্যে লকডাউন দিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। সরকারি সিদ্ধান্ত অনুযায়ী, অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে হয়েছে সিনেমা হল, শপিংমল, বিউটি পার্লার, রেস্টুরেন্ট, বার, ক্রীড়াঙ্গন, জিম, স্পা এবং সাঁতার প্রশিক্ষণ কেন্দ্র।

RTV Drama
RTVPLUS