• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মা মারা যাবে বলার পরও গলেনি মন, জোর করে অক্সিজেন সিলিন্ডার ছিনিয়ে নিলো পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ এপ্রিল ২০২১, ১২:৪২
Agra cops ‘snatch’ oxygen cylinder from man, mom dies after 2 hours
সংগৃহীত

মা করোনায় আক্রান্ত। কোনোভাবে একটি অক্সিজেন সিলিন্ডার জোগাড় করেছিলেন। কিন্তু সেটা জোর করে ছিনিয়ে নেয় পুলিশ। এর দুই ঘণ্টা পর মারা যায় তার মা। এমনই এক হৃদয় বিদারক ঘটনা ঘটেছে ভারতের উত্তরপ্রদেশে আগ্রার এক ১৭ বছরের কিশোরের সঙ্গে। এ ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন অতিরিক্ত পুলিশ মহাপরিচালক (এডিজি) রাজিব কৃষ্ণা।

একটি ভিডিওতে দেখা গেছে, পিপিই কিট পরে হাঁটু গেড়ে কান্না করছে আর পুলিশের কাছে সিলিন্ডার ফিরিয়ে দেয়ার অনুরোধ এক কিশোর। সে চিৎকার করে বলছে, তার মা মারা যাবে। এরপরই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ওই ভিডিও রীতিমতো ভাইরাল হয়ে যায়। ব্যাপক সমালোচনার জন্ম হয়।

আনশ গোয়াল নামের ওই কিশোর পরে টাইমস অব ইন্ডিয়াকে বলেন, অনেক কাতর অনুনয় করার পরও পুলিশ তার অক্সিজেন সিলিন্ডার নিয়ে যায়। একজন ‘ভিআইপি’কে দিতেই ওই সিলিন্ডার পুলিশ নিয়ে যায় বলে অভিযোগ করেন আনশ।

এ ঘটনার তদন্তের নির্দেশ দিয়ে এডিজি কৃষ্ণা বলেন, অভিযুক্ত পুলিশ সদস্যদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এর আগে পুলিশ এই অভিযোগ অস্বীকার করে জানিয়েছিল যে সিলিন্ডারটি খালি ছিল।

পুলিশ সুপার বোতরে রোহান প্রমোদ বলেন, তার আত্মীয়ের চিকিৎসার জন্য পুলিশের কাছে একটি অক্সিজেন সিলিন্ডার চাচ্ছিল ওই কিশোর। কেউ তার কাছ থেকে সিলিন্ডার ছিনিয়ে নেয়নি। এই ভিডিও বিভ্রান্তিকর। তবে পুলিশ কেন খালি সিলিন্ডার ছিনিয়ে নিলো তা জানাননি তিনি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডিএসসিসির ময়লার গাড়িচাপায় কিশোর নিহত
টাঙ্গাইলে ব্যবসায়ীর ওপর হামলা-ছিনতাই, কিশোর গ্যাংকে ধরতে মরিয়া পুলিশ
ঘরে বসে টেলিস্কোপ তৈরি করল কিশোর ফারাবী 
পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু
X
Fresh