Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮

হিন্দু ঘরে জন্ম নেয়া বিজয়লক্ষ্মী এখন ফাতিমা নওশাদ

Transition from Hindu to Muslim wasn't tough
সংগৃহীত

মুসলিম এলাকায় বেড়ে উঠেছেন। তাই ভারতীয় প্রবাসী বিজয়লক্ষ্মীর জন্য ইসলাম গ্রহণ করা খুব বেশি কঠিন ছিল না। ২০১৫ সালে মুসলিম এক যুবককে বিয়ে করতে ইসলাম ধর্ম গ্রহণ করেন বিজয়লক্ষ্মী।

ভারত থেকে ২০১৫ সালে সংযুক্ত আরব আমিরাত চলে আসেন বিজয়লক্ষ্মী। কিন্তু ততদিনে তিনি মুসলিম হয়ে গেছেন। তার নতুন নাম এখন ফাতিমা নওশাদ। তবুও আমিরাত এসে আরেকবার শাহাদাত বাক্য পাঠ করেন তিনি।

দুবাইয়ের মেডকেয়ার অর্থোপেডিক অ্যান্ড স্পাইন হসপিটালে অ্যানেসথেশিয়া টেকনিশিয়ান হিসেবে কাজ করেন ফাতিমা। তিনি বলেন, ইসলামি সংস্কৃতির প্রতি আমার সবসময়ই ভালোবাসা ছিল। আমি এই ধর্ম সম্পর্কে আরও জানতে চাইতাম। কেননা কেরালায় আমি মুসলিমদের মধ্যেই বেড়ে উঠেছি।

ফাতিমা বলেন, আমার উপর মুসলমানদের অত্যন্ত সদয়, বন্ধুত্বপূর্ণ, উদার এবং কোমল এমন ইতিবাচক প্রভাব ছিল। আমি মনে করি যে এটাই একটি কারণ যার ফলে আমি একজন মুসলিম যুবকের প্রেমে পড়েছিলাম এবং হিন্দু ধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহণে কোনও কষ্ট হয়নি।

তিনি বলেন, মানুষজন হয়তো ভাববে যে, আমি বিয়ের পর ইসলাম গ্রহণ করেছি। কিন্তু সত্য বলতে কি আমি হিন্দু থাকতেই রোজা রাখতাম। আমি ইসলাম এবং এর মূল্যবোধ সম্পর্কে আমার বন্ধুবান্ধব এবং প্রতিবেশীদের কাছ থেকে জানতে পেরেছি এবং আমার পরিবার কখনও আমাকে থামায়নি।

আর যেহেতু আমার পরিবার খুব একটা ধার্মিক ছিল না। তাই যখন আমি আমার পরিবারকে জানাই যে, আমি একজন মুসলিমকে বিয়ে করছি, তারা আপত্তি জানায়নি বলেন ফাতিমা।

RTV Drama
RTVPLUS