Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮

করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে মনমোহন সিং

Former PM Manmohan Singh tests positive of COVID-19, admitted in Hospital
সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং। অসুস্থ বোধ করায় সম্প্রতি নমুনা পরীক্ষা করান তিনি। সোমবার সেই পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। এরপরই দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস (এইমস)-এ ভর্তি করা হয় তাকে। খবর আনন্দবাজারের।

মনমোহনের বয়স ৮৮ বছর। তাই তার ক্ষেত্রে ঝুঁকি বেশি। এজন্য তাকে বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে। করোনার মহামারির দ্বিতীয় ঢেউ রুখতে টিকাকরণে জোর দেয়ার আর্জি জানিয়ে রোববারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দিয়েছিলেন তিনি। এর পরদিনই তার করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেলো।

গত ৪ মার্চ দিল্লির এইমস-এ গিয়েই সস্ত্রীক করোনা টিকার প্রথম ডোজ নিয়েছিলেন মনমোহন। তার এক মাসের মধ্যেই দ্বিতীয় ডোজ নেয়ার কথা ছিল তার। কিন্তু গত ২২ মার্চ দুই ডোজের মধ্যে ব্যবধান ৪ সপ্তাহ থেকে বাড়িয়ে ৮ সপ্তাহ করে দেয় সরকার। মনমোহন এবং তার স্ত্রী প্রতিষেধকের দ্বিতীয় ডোজ নিয়েছেন কিনা জানা যায়নি।

এই মুহূর্তে সেভাবে জনসমক্ষে ধরা দেন না মনমোহন। শনিবার ভিডিও কনফারেন্সে সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী বঢরা এবং কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে বৈঠকে যোগ দেন তিনি।

RTV Drama
RTVPLUS