Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ এপ্রিল ২০২১, ১১:৫২
আপডেট : ১৬ এপ্রিল ২০২১, ১১:৫৬

ভারতে ফের রেকর্ড আক্রান্ত, আর তারা মেতেছে গোবর ছোঁড়ার খেলায়

hundreds participate in ugadi cow dung fight in andhra pradesh amid covid surge
সংগৃহীত

ভারতে গতকাল প্রথমবারের মতো ২ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছিল। ২৪ ঘণ্টার ব্যবধানে সেই সংখ্যাটা আরও ১৭ হাজার বেড়েছে। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় ভারতে ২ লাখ ১৭ হাজার ৩৫৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

হঠাৎ করে এত বিপুল সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হওয়ার জন্য কুম্ভমেলাকে দায়ী করছেন অনেকে। তবে কুম্ভমেলার রেশ কাটতে না কাটতেই এবার অন্ধ্রপ্রদেশের উগাড়ি ঘিরে বিতর্ক শুরু হয়েছে।

দেশটিতে করোনার মারাত্মক সংক্রমণের মধ্যে গোবর ছোঁড়ার খেলায় মত্ত হয়ে বিতর্কের জন্ম দিয়েছে অন্ধ্রপ্রদেশের কুর্নুল জেলার কিছু মানুষ। তেলেগু নববর্ষ উপলক্ষে আয়োজিত এই উগাড়ি উৎসবে সামিল হয় হাজার হাজার মানুষ। ছিল না মাস্ক পরার কোনও বালাই।

ওই উৎসবের একটি ভিডিওতে দেখা যায়, অংশগ্রহণকারী বেশিরভাগ মানুষের মধ্যে শারীরিক দূরত্ব নেই। এমনকি মাস্ক, স্যানিটাইজারেরও দেখা মিলেনি। ফলে এই উৎসব থেকে ব্যাপক সংক্রমণ ঘটতে পারে বলে আশঙ্কা করছে অন্ধ্রপ্রদেশসহ পুরো দেশ।

উল্লেখ্য, তেলেগু নববর্ষের দিন কুর্নুল জেলায় গোবর ছোঁড়া রীতি বহু প্রাচীন। এই উৎসবে একে অপরের দিকে গোবর ছুঁড়ে নিক্ষেপ করা হয়। তবে করোনার মধ্যে স্বাস্থ্যবিধি অমান্য করে এমন উৎসবের কারণে আগামী কয়েকদিনের মধ্যে সংক্রমণ আরও বাড়তে পারে আশঙ্কা করা হচ্ছে।

RTV Drama
RTVPLUS