Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ এপ্রিল ২০২১, ১১:২৭
আপডেট : ১৫ এপ্রিল ২০২১, ১১:৩৫

‘বাদশাহ’র চেয়ে আমার বাবা অনেক ভালো’, বলায় কারাদণ্ড

Jordanian Woman given prison sentence for saying 'my father is better than the king'
সংগৃহীত

তার অপরাধ ‍শুধু এটুকুই যে তিনি বাদশাহ’র পরিবর্তে নিজের বাবার প্রশংসা করেছিলেন। আর এজন্য এক নারীকে কারাদণ্ড দেয়া হয়েছে। এমন ঘটনা ঘটেছে জর্ডানে। বাদশাহ আব্দুল্লাহ দ্বিতীয়ের বিরুদ্ধে ‘অকথ্য ভাষা’ প্রয়োগ করায় ওই নারীকে এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। খবর মিডল ইস্ট আইয়ের।

ফেসবুক পেজ আম্মান সিটির এক পোস্টে বলা হয়েছে, আথার আল-ডাব্বাস নামের ৩৪ বছর বয়সী একজন নারী বলেন, আমার বাবা বাদশাহ’র চেয়ে ভালো। একটি ইলেকট্রিসিটি কোম্পানি কর্মরত এই নারী গাড়ি পার্ক করার সময় তর্কাতর্কির সময় এমন মন্তব্য করেন।

আরও পড়ুনঃ ভারতে প্রথমবারের মতো একদিনে আক্রান্ত ২ লাখ

যে ব্যক্তির সঙ্গে ডাব্বাসের বাকবিতণ্ডা হয় তার নাম আমাল হুসেইন। পেশায় সাংবাদিক এসময় ডাব্বাসকে বলেন, মহামান্য বাদশাহ সবকিছুর ওপরে এবং তার ওপরে কেউ নেউ। আপনার বাবা তার নিচে।

তার মৃত বাবাকে নিয়ে আমালের এমন মন্তব্যে চটে যান ডাব্বাস। তাই এর জবাবে ডাব্বাস বলেন, কে বাদশাহ’র কথা বলছে? আমার কাছে বাদশাহ এবং পুরো পৃথিবীর চেয়েও ভালো আমার বাবা। এ ধরনের মন্তব্যকে বাদশাহ’র বিরুদ্ধে ‘অকথ্য ভাষা’ প্রয়োগ বলে বিবেচনা করেছে নর্থ আম্মান ম্যাজিস্ট্রেট পেনাল কোর্ট।

আরও পড়ুনঃ ঐতিহাসিক আয়া সোফিয়া মসজিদে ৮৬ বছর পর প্রথম তারাবি

এরপর ডাব্বাসের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। এরপর জর্ডানের নেটিজেনরা ক্ষোভে ফেটে পড়ে। এমনকি ‘মাই ফাদার ইজ বেটার দ্যান দ্য কিং’ হ্যাশট্যাগ চালু করা হয়। অনেকে দেশটিতে বাক স্বাধীনতার নেই বলে সমালোচনা করেন। একজন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী লিখেন, কতবার আপনাদের বলেছি দাঁতের ডাক্তার ছাড়া আর কোথাও মুখ খোলা জর্ডানিদের জন্য নিষিদ্ধ।

RTV Drama
RTVPLUS