Mir cement
logo
  • ঢাকা বুধবার, ১৯ মে ২০২১, ৫ জ্যৈষ্ঠ ১৪২৮

ট্রাককে পাশ কাটিয়ে যাওয়ার সময় বাস উল্টে নিহত ২১

21 killed, 3 injured when bus, truck crash in southern Egypt
সংগৃহীত

মিশরের দক্ষিণাঞ্চলীয় একটি মহাসড়কে মঙ্গলবার ভয়াবহ এক সড়ক দুর্ঘটনায় ২১ জন নিহত এবং আরও তিনজন আহত হয়েছে। একটি ট্রাককে পাশ কাটিয়ে যাওয়ার সময় যাত্রীবাহী বাস উল্টে গেলে এই হতাহতের ঘটনা ঘটে। খবর বার্তা সংস্থা এপির।

রাজধানী কায়রো থেকে ৩২০ কিলোমিটার দক্ষিণে আসিয়ুত প্রদেশে এই সড়ক দুর্ঘটনা ঘটেছে। আসিয়ুতের গর্ভনর এসসাম সাদ বলেছেন, যাত্রীবাহী বাসটি কায়রো থেকে আসছিল। বাসটি উল্টে যাওয়ার পর একটি ট্রাক বাসটিকে ধাক্কা দেয়। এতে দুটি গাড়িতে আগুন ধরে যায়।

আরও পড়ুনঃ ঐতিহাসিক আয়া সোফিয়া মসজিদে ৮৬ বছর পর প্রথম তারাবি

মিশরের সরকারি কৌঁসুলির অফিস জানিয়েছে, ওই রাস্তার মেরামতের কাজ করা হচ্ছিল এবং সেখানে কোনও আলো বা ট্রাফিক সাইন নেই। তারা জানিয়েছে, অন্তত ১৮ জনের দেহ পুরোপুরি পুড়ে গেছে। নিহতদের মধ্যে দুই গাড়ির চালকও রয়েছেন।

সড়ক দুর্ঘটনায় মিশরে প্রতি বছর হাজার হাজার মানুষের মৃত্যু হয়। দেশটির পরিবহন নিরাপত্তা ব্যবস্থা খুবই বাজে। সাধারণত দ্রুতগতিতে গাড়ি চালানো, বাজে রাস্তা বা ট্রাফিক আইনের ফাঁকফোকরের কারণে এসব দুর্ঘটনা ঘটে থাকে।

উল্লেখ্য, ২০১৯ সালে মিশরে প্রায় ১০ হাজার সড়ক দুর্ঘটনা ঘটেছে। এসব ঘটনায় ৩ হাজার ৪৮০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এর আগের বছর ৮ হাজার ৪৮০টি সড়ক দুর্ঘটনা ঘটেছে। এতে ৩ হাজার ৮০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

RTV Drama
RTVPLUS