logo
  • ঢাকা শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ এপ্রিল ২০২১, ১৭:০১
আপডেট : ০২ এপ্রিল ২০২১, ১৭:৫০

তাইওয়ানে ট্রেন লাইনচ্যুতির ঘটনায় নিহত বেড়ে ৪৮

Taiwan- Dozens killed as train crashes and derails in tunnel, RTV
সংগৃহীত ছবি

তাইওয়ানের পূর্বাঞ্চলে একটি টানেলে ট্রেন লাইনচ্যুতির ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৮ জনে। এখনো আটকে আছেন ২০০ যাত্রী। আজ শুক্রবারের (২ এপ্রিল) এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত শতাধিক যাত্রী। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের বেশিরভাগের অবস্থাই সংকটাপন্ন।

জানা গেছে, ট্রেনটির আটটি বগিতে ৪৯০ জন যাত্রী ভ্রমণ করছিলেন। ট্রেনটি হুয়ালিয়েন অঞ্চলের একটি টানেলে ঢোকার পরই দুর্ঘটনায় পড়ে।

ওই ট্রেনটি টেইটুংয়ে যাচ্ছিল। হুয়ালিয়েনের উত্তরে একটি টানেলে ওই ট্রেনটি লাইনচ্যুত হয়। এর ফলে ট্রেনের কয়েকটি বগি টানেলে আঘাত করেছে বলে জানিয়েছে দমকল বিভাগ। দমকল বিভাগ তাৎক্ষণিকভাবে অন্তত চারজন নিহত এবং তিনজন গুরুতর আহত হওয়ার খবর জানায়। তারা জানায়, আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে।

দমকল বিভাগ জানিয়েছে, ওই ট্রেনটিতে প্রায় ৪৯০ জন আরোহী ছিল। উদ্ধার অভিযান চালানো হচ্ছে বলেও জানিয়েছে তারা। দমকল বিভাগ বলছে, ট্রেনের প্রথম চারটি বগি থেকে ৮০-১০০ জনকে উদ্ধার করা হয়েছে। তবে ৫-৮টি বগির ‘বেশ ক্ষতি’ হয়েছে এবং সেগুলো ঢোকা কঠিন হচ্ছে।

প্রসঙ্গত, তাইওয়ানের পার্বত্য অঞ্চলীয় পূর্ব উপকূল পর্যটকদের কাছে খুবই জনপ্রিয়। এর আগে ২০১৮ সালে তাইওয়ানের উত্তরপূর্বাঞ্চলে একটি ট্রেন লাইনচ্যুত হয়ে ১৮ জন নিহত হয়েছিল। তখন আহত হয়েছিল ১৭৫ জন। বিবিসি

টিএস

RTV Drama
RTVPLUS