• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘ইসরায়েলি জাহাজে বিস্ফোরণে ইরান জড়িত’

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ মার্চ ২০২১, ১৯:১৩
Netanyahu claims Iran behind blast on Israeli-owned ship
সংগৃহীত

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু অভিযোগ করে বলেছেন, গত সপ্তাহে ইসরায়েলি মালিকানাধীন একটি জাহাজে বিস্ফোরণের পেছনে ইরানের হাত রয়েছে। ওমান উপসাগরে ওই জাহাজে বিস্ফোরণের পর ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রীসহ দেশটির শীর্ষ কর্মকর্তারা এজন্য ইরানকে দায়ী করে আসছেন। সবশেষ এই তালিকায় ‍যুক্ত হলেন নেতানিয়াহু।

ইসরায়েলের রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম কান’কে দেয়া এক সাক্ষাৎকারে এমন অভিযোগ করেছেন নেতানিয়াহু। সোমবার নেতানিয়াহুর ওই সাক্ষাৎকারটি সম্প্রচারিত হয়েছে। তবে নিজের দাবির স্বপক্ষে কোনও প্রমাণ উপস্থাপন করেননি ইসরায়েলি প্রধানমন্ত্রী।

এদিকে এই হামলার জবাবে ইসরায়েল কোনও পাল্টা ব্যবস্থা নেবে কিনা এমন প্রশ্নের জবাব এড়িয়ে গিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী। সামনেই ইসরায়েলেই নির্বাচন। দুই বছরের মধ্যে চতুর্থ নির্বাচনেও জিততেও মরিয়া নেতানিয়াহু।

শুক্রবার ওমান উপসাগরে থাকাবস্থায় গাড়ি বহনে ব্যবহার হওয়া এমভি হেলিওস রে জাহাজে বিস্ফোরণ ঘটে। একজন মার্কিন কর্মকর্তা বলেছেন, এতে জাহাজটির মূল বডির দুই পাশেই ছিদ্র হয়ে গেছে। পরে মেরামতের জন্য রোববার দুবাইয়ে নোঙর করে জাহাজটি। তবে ওই বিস্ফোরণ কি কারণে হয়েছে তা এখনও স্পষ্ট নয়।

এর আগে ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী বেনি গান্টজ বলেন, প্রাথমিক পর্যালোচনার পর তারা এ ঘটনার সঙ্গে ইরানের সংশ্লিষ্টতা খুঁজে পেয়েছেন। তবে ‍যুক্তরাষ্ট্রে এবং জাতিসংঘে ইসরায়েলের রাষ্ট্রদূত এই হামলার জন্য সরাসরি তেহরানকে দায়ী করেছেন। এমতাবস্থায় এই অঞ্চলে নতুন করে উত্তেজনা বৃদ্ধির আশঙ্কা দেখা দিয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের পাটনায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬
তিতাসের এমডির বাসার সামনে ককটেল বিস্ফোরণ, আহত ১
ইরানে ফের হামলা হলে ইসরায়েল বলে কিছু থাকবে না : রাইসি
তিন দিনের সফরে ইরানের প্রেসিডেন্ট পাকিস্তানে 
X
Fresh