• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নতুন পার্টি গঠন করবেন না ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ মার্চ ২০২১, ১৭:৫৬
Trump says he won’t form new party
সংগৃহীত

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, নতুন একটি রাজনৈতিক দল গঠনের কোনও ইচ্ছাই তার নেই। বরং ক্যাপিটল হিলে দাঙ্গার পর যে অনৈক্য তৈরি হয়েছে, তা দূর করে রিপাবলিকান পার্টিকে একত্রিত করতে চান।

গত মাসে হোয়াইট হাউজ ছাড়ার পর নিজের প্রথম বড় ধরনের কোনও বক্তৃতায় ট্রাম্প বলেন, ‘আগের যেকোনো সময়ের চেয়ে আরও ঐক্য এবং শক্তিশালী’ হবে রিপাবলিকান পার্টি। কনজারভেটিভ পলিটিক্যাল অ্যাকশন কনফারেন্সে (সিপিএসি) তিনি বলেন, আমি নতুন পার্টি শুরু করছি না। এটা ভুয়া খবর।

এদিন ট্রাম্পের পুরনো চেহারাটাই দেখা যায়। প্রেসিডেন্ট জো বাইডেনের কড়া সমালোচনা করে ট্রাম্প বলেন, আমরা আগের যেকোনো সময়ের চেয়ে ঐক্যবদ্ধ এবং শক্তিশালী হবো। আমরা যুক্তরাষ্ট্রকে বাঁচাবো এবং শক্তিশালী করবো এবং আমরা উগ্রবাদ, সমাজতন্ত্রের বিরুদ্ধে লড়াই করবো। কেননা এগুলো সমাজতন্ত্রের দিকে নিয়ে যাবে।

নভেম্বর মাসের প্রেসিডেন্ট নির্বাচনে তিনি জয়ী হয়েছিলেন বলে আবারও দাবি করেন ট্রাম্প। ওই নির্বাচনের জয় তার কাছ থেকে ছিনিয়ে নেয়া হয়েছে বলে অভিযোগ করেন রিপাবলিকান দলীয় এই নেতা। আগামী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করারও ইঙ্গিত দেন ট্রাম্প।

তিনি বলেন, আমরা হোয়াইট হাউজে যেতে পারিনি। কিন্তু কে জানে, আমি হয়তো তৃতীয়বারের মতো তাদের পরাজিত করতে পারবো। চলতি বছর ফ্লোরিডায় এই কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। কনফারেন্সে ট্রাম্পের সমর্থকদেরই আধিপত্য লক্ষ্য করা গেছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
সাড়ে ৩৫ কোটি ডলার জরিমানার পাশাপাশি ব্যবসা বন্ধ ট্রাম্পের
চতুর্থবারের মতো নোবেলের মনোনয়ন পেতে যাচ্ছেন ট্রাম্প
X
Fresh