logo
  • ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৬ বৈশাখ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৭:০২
আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৭:১৬

সৌদিকে লক্ষ্য করে ইয়েমেনের ক্ষেপণাস্ত্র নিক্ষেপ 

Yemen launches missiles targeting Saudi
সংগৃহীত

রাজধানী রিয়াদে ক্ষেপণাস্ত্র হামলা চালানোর পাশাপাশি দেশটির দক্ষিণাঞ্চলীয় একটি প্রদেশে ড্রোন হামলা চালিয়েছে ইয়েমেনের সশস্ত্র বাহিনী বলে দাবি করেছে সৌদি আরব। শনিবার (২৭ ফেব্রুয়ারি) রিয়াদ দাবি করে, তাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা রিয়াদের আকাশে ইয়েমেনি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রকে গুলি করে ভূপাতিত করতে সক্ষম হয়েছে। তবে কেউই এর দায় স্বীকার করেনি।

আরও পড়ুনঃ মিয়ানমারে পুলিশের গুলিতে নিহত পাঁচ

সৌদি আরবের আল-ইখবারিয়া টেলিভিশনে প্রচারিত সংবাদে দেখা গেছে, আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা থেকে গুলি ছুড়ে একটি ক্ষেপণাস্ত্রকে আকাশেই বিধ্বস্ত করে সৌদি আরব।

সৌদি আরব আরও অভিযোগ করে জানায়, ইয়েমেনের সেনাবাহিনী সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় জিযান প্রদেশে বোমা-ভর্তি ড্রোন হামলা চালিয়েছে। এসব ড্রোনের অন্তত তিনটি আত্মঘাতী হামলা চালিয়েছে এবং বাকিগুলো হামলা চালিয়ে তাদের উৎসে ফিরে গেছে।

আরও পড়ুনঃ সৌদি যুবরাজকে নিষেধাজ্ঞায় আনতে জাতিসংঘের আহ্বান

সৌদি সরকার ইয়েমেনের ক্ষেপণাস্ত্র হামলা নিশ্চিত করার কিছুক্ষণ আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে এই সংবাদ ছড়িয়ে পড়ে যে, রিয়াদের অধিবাসীরা তাদের আকাশে বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন।

এছাড়া ওমান সাগরে ইসরাইলি মালিকানাধীন একটি জাহাজে বিস্ফোরণের কারণে মধ্যপ্রাচ্যে উত্তেজনা বেড়ে যাওয়ার একই সময়ে সৌদি আরবে ইয়েমেনের ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলার সংবাদ আসলো।

সূত্র: পার্সটুডের।

জিএম

RTV Drama
RTVPLUS