logo
  • ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১১:৪৪
আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৪:৩৩

মার্কিন গোয়েন্দা রিপোর্টে ফেঁসে যাচ্ছেন সৌদি যুবরাজ

Saudi prince could be blamed for Khashoggi killing
সংগৃহীত

সৌদি আরবের ভিন্নমতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগির নির্মম হত্যাকাণ্ড নিয়ে আজ বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের একটি গোপন গোয়েন্দা রিপোর্ট প্রকাশ করা হতে পারে। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, এই প্রতিবেদনে খাশোগি হত্যায় সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে দায়ী করা হতে পারে।

আরও পড়ুন : বিয়ের জন্য অপেক্ষারত কনে জানতে পারলো তার আপত্তিকর ভিডিও বরের মোবাইলে

এ বিষয়টি সম্পর্কে অবগত চারজন মার্কিন কর্মকর্তার বরাত এমন খবর প্রকাশ করা হয়েছে। সেখানে বলা হয়েছে, যুবরাজ মোহাম্মদ এই হত্যার অনুমোদন দিয়েছেন বলে গোয়েন্দা প্রতিবেদনে উঠে আসবে। গোয়েন্দা প্রতিবেদনটি তৈরিতে মূল ভূমিকা ছিল মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ’র।

আরও পড়ুন : ভাত রান্নার পর ভুলেও দ্বিতীয়বার গরম করবেন না!

সৌদি যুবরাজের অনুমোদন ও সম্ভবত আদেশে খাশোগিকে হত্যা করা হয় প্রতিবেদনে এমন মূল্যায়ন রয়েছে বলে জানিয়েছেন মার্কিন কর্মকর্তারা। এর আগে বুধবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, তিনি প্রতিবেদনটি পড়েছেন। শিগগিরই সৌদি আরবের বাদশাহ সালমানের সঙ্গে ফোনালাপ করবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন বাইডেন।

রিয়াদের সঙ্গে সম্পর্ক পুনর্মূল্যায়নের অংশ হিসেবে খাশোগি হত্যাকাণ্ড নিয়ে গোয়েন্দা প্রতিবেদন প্রকাশ করতে যাচ্ছে বাইডেন প্রশাসন। সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সময় মানবাধিকার লঙ্ঘন ও ইয়েমেনে আগ্রাসনের বিষয়ে অনেকটা ছাড় পেয়ে এসেছে রিয়াদ।

আরও পড়ুন : সহকর্মীকে বাড়িতে নিয়ে আদর আপ্যায়ন করে রাতে ধর্ষণ

RTV Drama
RTVPLUS