logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭

দেখা মিললো হলুদ পেঙ্গুইনের

Wildlife photographer snaps shot of ‘never-before-seen’ yellow penguin
সংগৃহীত

সাদা-কালো রঙের পেঙ্গুইন দেখেই সবাই অভ্যস্ত। কিন্তু এবার বিরল এক পেঙ্গুইনের ছবি ধরা পড়েছে এক আলোকচিত্রীর ক্যামেরায়। বেলজিয়ামের একজন ওয়াইল্ড লাইফ ফটোগ্রাফার ইয়ুভস অ্যাডামস ‘আগে কখনও দেখা যায়নি’ এমন একটি হলুদ পেঙ্গুইনের এই ছবি তুলেছেন।

কেনেডি নিউজকে অ্যাডামস বলেছেন, ২০১৯ সালের ডিসেম্বরে দক্ষিণাঞ্চলীয় আটলান্টিকের একটি দ্বীপ সাউথ জর্জিয়ায় ১ লাখ ২০ লাখ কিং পেঙ্গুইনের এক কলোনিতে ছবি তুলছিলেন। তখনই তিনি বিরল এই পেঙ্গুইনের ছবি তুলেছেন।

এই ফটোগ্রাফার বলেন, যেন স্বর্গ মাটিতে নেমে এসেছিল। যদি এটা আমাদের চেয়ে ৫০ মিটার দূরে থাকতো তাহলে আমরা হয়তো এটিকে দেখার সুযোগ পেতাম না। অ্যাডামসের ছবিতে দেখা যায়, পানিতে খেলা করছে এই হলুদ পেঙ্গুইনটি। এমনকি নিজের স্বজাতিদের সঙ্গে খেলা করছিল।

ছবিটি ভালো করে খেয়াল করলে দেখা যায়, লিউকিজমের কারণে পেঙ্গুইনটির গায়ের রঙ এমন হয়েছে। এর পুরো শরীরই হলুদ। চলতি সপ্তাহে ইন্সটাগ্রামে এই ছবি শেয়ার করে অ্যাডামস। একজন ব্যবহারকারী বলেছেন, এটা খুবই দারুণ।

অ্যাডামস বলেন, আমরা খুব সৌভাগ্যবান। কারণ আমরা সেখানে নেমেছিলাম সেখানেই এই পেঙ্গুইনের দেখা মিলেছিল। এটা এর আগে কখনও দেখা যায়নি।

RTV Drama
RTVPLUS