logo
  • ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭

আরটিভি নিউজ

  ২০ ফেব্রুয়ারি ২০২১, ১৬:৫২
আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৫৪

রাজকুমারী বন্দী নয়, বাড়িতেই যত্নে রাখা হয়েছে

রাজকুমারী শেখ লতিফা বিনতে মোহাম্মদ আল-মাখতুম

দুবাইয়ের শাসক ও সংযুক্ত আরব আমিরাতের ভাইস-প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন রশিদ আল-মাখতুমের মেয়ে রাজকুমারী শেখ লতিফা বিনতে মোহাম্মদ আল-মাখতুমকে বন্দী নয় বাড়িতেই যত্নে রাখা হয়েছে বলে দাবি করেছে দুবাইয়ের রাজপরিবার।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়, এর আগে দেশ ছেড়ে পালানোর ব্যর্থ চেষ্টা করার পর জোরপূর্বক ঘরবন্দী করে রাখা হয়। যা মঙ্গলবার বিবিসির প্যানোরমা অনুষ্ঠানে প্রচারিত এক ভিডিও তে অভিযোগ করেন রাজকুমারী লতিফা।

ওই ভিডিওতে নিজের প্রাণনাশেরও আশঙ্কা করেন তিনি। রাজকুমারীর ওই ভিডিও সারা বিশ্বে আলোড়ন সৃষ্টি হয়। বিশ্বজুড়ে নিন্দার ঝড় ওঠে। এ বিষয়ে দুবাই রাজপরিবার থেকে বিবৃতিতে বলা হয়, রাজকুমারী লতিফা তার মানসিক উন্নতি করছে এবং উপযুক্ত সময়েই সে সামাজিক জীবনে ফিরে আসবে।

আরও পড়ুনঃ দেখা মিললো হলুদ পেঙ্গুইনের

আলোচিত ওই রাজকন্যার নাম শেখ লতিফা বিনতে মোহাম্মদ আল-মাখতুম। তার বাবার নাম শেখ মোহাম্মদ বিন রশিদ আল-মাখতুম। তিনি দুবাইয়ের শাসক এবং সংযুক্ত আরব আমিরাতের ভাইস-প্রেসিডেন্ট। ২০১৮ সালের মার্চ মাসে শেখ লতিফা সমুদ্রপথে আরব আমিরাত থেকে পালানোর চেষ্টা করে ব্যর্থ হন। এরপর থেকেই তাকে বন্দী করে রাখা হয়েছে বলে গোপনে ধারণ করা ওই ভিডিওতে অভিযোগ করেন তিনি।

আরও পড়ুনঃ ৬৭ বছর ধরে গোসল করেননি বিশ্বের সবচেয়ে নোংরা মানুষ

এমকে

RTV Drama
RTVPLUS