logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭

বেতন বৃদ্ধির দাবিতে ইসলামাবাদে তুলকালাম

Islamabad turns into ‘war zone’ as govt employees clash with police
সংগৃহীত

বেতন বৃদ্ধির দাবিতে সরকারি কর্মীদের বিক্ষোভকে ঘিরে রণক্ষেত্র হয়ে উঠেছে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ। সরকারি ও সামরিক ভবন অবস্থিত রেড জোনে বিক্ষোভকারীরা প্রবেশে চেষ্টা করলে পুলিশর সঙ্গে ব্যাপক সংঘর্ষ হয়। খবর দ্য এক্সপ্রেস ট্রিবিউনের।

শহরের বিভিন্ন অংশে বিক্ষোভ অনুষ্ঠিত হয়। প্রতিবাদকারীরা কন্সটিটিউশন অ্যাভিনিউ, সচিবালয় এবং মন্ত্রিসভা ব্লকের বাইরে বিক্ষোভ করেছে। বিক্ষোভ এক পর্যায়ে কেবিনেট ব্লকের প্রধান প্রবেশ দরজা ভেঙে ফেলে।

এর আগে সরকারি ১ থেকে ১৬ গ্রেড পর্যন্ত সরকারি কর্মীদের মূল বেতন ২৪ শতাংশ বৃদ্ধি অনুমোদন দেয়। তবে কেন্দ্রীয় কর্মীরা বেতন ৪০ শতাংশ বৃদ্ধি এবং প্রাদেশিক কর্মীদের বেতন বাড়ানোরও দাবি করছে।

আরও পড়ুন: প্রচণ্ড শীতে প্রতিবেশীর বাসা থেকে নিজ বাড়িতে ফেরার আগেই মৃত্যু

বিক্ষোভকারীদের চলাচল সীমিত করতে শহরে প্রবেশের অন্যতম পথ শ্রীনগর হাইওয়ে কন্টেইনার দিয়ে বন্ধ করে দেয় ইসলামাবাদ পুলিশ। তবে পুলিশের এমন পদক্ষেপের পর চাকরিজীবীরা ঘর থেকে বেরিয়ে প্রচণ্ড ট্রাফিক জ্যামে পড়েন।

এদিকে শত শত বিক্ষোভকারী পার্লামেন্টের সামনে অবস্থান কর্মসূচির জন্য যেতে চাইলে পুলিশ তাদের ওপর কাঁদানে গ্যাস ছোড়ে। বিক্ষোভকারীদের অনেককেই এসময় পুলিশের দিকে পাথর ছুড়তে দেখা যায়। বিক্ষোভকারীদের বহু নেতা ও কর্মীকে পুলিশ গ্রেপ্তার করে।

পরে মন্ত্রিসভা বিভাগের বিক্ষোভকারীদের একটি দল তথ্যমন্ত্রী সিনেটের শিবলি ফারাজের গাড়ি তথ্য মন্ত্রণালয় প্রবেশে বাধা দেয়। এসময় তারা তাদের সব নেতাকে তাৎক্ষণিকভাবে ছেড়ে দেয়ারও দাবি জানিয়েছে।

আরও পড়ুন: লাদাখ থেকে সেনা সরাচ্ছে ভারত-চীন

RTV Drama
RTVPLUS