• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

ইরানে হামলার শক্তি ইসরায়েলের নেই: তেহরান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ জানুয়ারি ২০২১, ১৭:৩৭
Israel has no power to attack Iran says Tehran
সংগৃহীত

ইরানের প্রেসিডেন্টের দপ্তরের প্রধান মাহমুদ ওয়ায়েজি বলেছেন, ইরানে হামলার শক্তি ইসরায়েলের নেই। তাদের এ ধরনের কোনো পরিকল্পনাও নেই। ইসরায়েলের সামরিক বাহিনীর প্রধানের হুমকির জবাবে বুধবার তিনি এ কথা বলেছেন।

মাহমুদ ওয়ায়েজি বলেন, ইরানিসহ এই অঞ্চলের মানুষ ইসরায়েলের কর্মকর্তাদের বক্তব্যের ভাষা সম্পর্কে অবহিত। তারা আসলে এ ধরনের বক্তব্যের মাধ্যমে মনস্তাত্ত্বিক যুদ্ধ চালাতে চায়। মনস্তাত্ত্বিক সুবিধা নিতে চায়।

তিনি আরও বলেন, ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসিসহ ইরানের সশস্ত্র বাহিনী অত্যন্ত অভিজ্ঞ। যেসব মহড়া আমরা চালাচ্ছি তা থেকেও সবার কাছে এই বার্তা স্পষ্ট যে, আমরা যুদ্ধ চাই না কিন্তু দেশরক্ষার ক্ষেত্রে আমরা অত্যন্ত আন্তরিক।

ওয়ায়েজি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের নয়া সরকার ইসরায়েলের মাধ্যমে প্রভাবিত না হয়ে অন্য দেশগুলোর সরকারের মতো স্বাধীনভাবে সিদ্ধান্ত নেবে বলে আশা করা যায়। যাইহোক ইসরায়েলের বর্তমান হুমকি কেবলই তাদের মনস্তাত্ত্বিক যুদ্ধের অংশ।

এর আগে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) চিফ অব স্টাফ লে. জেনারেল আভিভ কোচাভি বলেছেন, ইরান, লেবানন ও গাজা উপতক্যায় নিজেদের শত্রু থেকে যেকোনো হুমকি মোকাবিলায় ‘পরবর্তী যুদ্ধে’ চরম পাল্টা জবাব দেয়া হবে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জিম্মি মুক্তিতে হামাসের সম্মতির পরও গাজায় যুদ্ধবিরতি অনিশ্চিত 
ইসরায়েলে অস্ত্র সরবরাহ স্থগিত করল যুক্তরাষ্ট্র
শিশু হত্যার দায়ে সম্ভাব্য যুদ্ধাপরাধে অভিযুক্ত ইসরায়েল
রাফাহতে ভয়াবহ হামলা চালাল ইসরায়েল, ২১ ফিলিস্তিনি নিহত
X
Fresh