logo
  • ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ জানুয়ারি ২০২১, ১৫:১৫
আপডেট : ২১ জানুয়ারি ২০২১, ১৫:১৭

বাইডেনের শপথ অনুষ্ঠানে ঘুমালেন ক্লিনটন!

Bill Clinton nodded off during Biden's inauguration
সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে বুধবার শপথ নিয়েছেন জো বাইডেন। ৭৮ বছর বয়সী সাবেক এই ভাইস প্রেসিডেন্ট এবং বর্ষীয়ান সিনেটর পার্লামেন্ট ভবন ক্যাপিটল হিলে শপথ নিয়েছেন। দুই সপ্তাহ আগে এই পার্লামেন্ট ভবনেই তাণ্ডব চালিয়েছিল ট্রাম্প সমর্থকরা। খবর টাইমস নাউ নিউজের।

রীতি অনুযায়ী বিদায়ী প্রেসিডেন্ট শপথ অনুষ্ঠানে উপস্থিত থাকেন। কিন্তু ডোনাল্ড ট্রাম্প রীতি ভেঙ্গে শপথ অনুষ্ঠানে তো যাননি উল্টো সকাল সকাল হোয়াইট হাউজ ছেড়ে যান। এদিন যুক্তরাষ্ট্রের প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন কমলা হ্যারিস। তিনি যুক্তরাষ্ট্রের ৪৯তম ভাইস প্রেসিডেন্ট।

এতসব ঘটনার মধ্যে যে বিষয়টি সবার নজর কেড়েছে তা হচ্ছে সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনের চোখ বন্ধ করে রাখা একটি ছবি। ক্লিনটন যখন তার চোখের পাতা ফেলেন ঠিক ওইসময়ই হয়তো ছবিটি তোলা হয়েছিল, কিন্তু নেটিজেনদের বিশ্বাস শপথ অনুষ্ঠানে ঘুমাচ্ছিলেন সাবেক এই প্রেসিডেন্ট।

নিজের স্ত্রী হিলারি ক্লিনটন এবং সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ও জর্জ ডব্লিউ বুশসহ অন্যান্যদের সঙ্গে শপথ অনুষ্ঠানে হাজির হয়েছিলেন ৭৪ বছর বয়সী ক্লিনটন। কিন্তু সেখানেই তার চোখের পাতা বন্ধ করে রাখার একটি ছবি ভাইরাল হয়ে যায়।

ছবিতে দেখা যায় সাবেক ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স এবং সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের পেছনের সারিতে বসে রয়েছেন ক্লিনটন। এসময় তার চোখের পাতা বোজানো রয়েছে। পরে সেই ছবি ব্যাপকভাবে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে থাকে মানুষজন।

RTV Drama
RTVPLUS