logo
  • ঢাকা শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭

আর্ন্তজাতিক ডেস্ক :

  ১৮ জানুয়ারি ২০২১, ১৫:২৩
আপডেট : ১৮ জানুয়ারি ২০২১, ১৫:৪৮

এবার চীনে আইসক্রিমে করোনার উপসর্গ!

আরটিভি নিউজের সংগৃহীত ছবি #Rtv #Rtvonline #News
আরটিভি নিউজের সংগৃহীত ছবি #Rtv #Rtvonline #News

আইসক্রিমে মহামারি করোনাভাইরাসের উপস্থিতি পাওয়ায় চীনের বেইজিং সংলগ্ন তিয়ানজিনের ডাকিওডাও ফুড কোম্পানির একটি কারখানা সিলগালা করে দিয়েছে দেশটির প্রশাসন। কারখানার সবার করোনা পরীক্ষা করা হচ্ছে। সোমবার (১৮ জানুয়ারি) হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়েছে এ তথ্য।

আইসক্রিমে ভাইরাস সৃষ্টিকারীর উপস্থিতি পাওয়া যাওয়ায় সংশ্লিষ্ট ব্যাচের সব আইসক্রিম বাজার থেকে কারখানা তুলে নিয়েছে বলে জানিয়েছে চীন সরকার।

তিয়ানজিন প্রশাসন জানিয়েছেন, আইসক্রিমে করোনা সৃষ্টিকারীর উপস্থিতি পাওয়া যাওয়ায় কারখানার সব কর্মীর করোনা পরীক্ষা করা হচ্ছে। তবে এ পর্যন্ত আইসক্রিম খেয়ে কারও করোনা উপসর্গের খবর পাওয়া যায়নি।

সরকারি সূত্র জানিয়েছে, সংশ্লিষ্ট ব্যাচের আইসক্রিমের ২৯ হাজার কার্টন এখনই বিক্রি হয়ে যায়নি। বিক্রি হওয়া ৩৯০ কার্টন আইসক্রিমের গ্রাহকদের তথ্য সংগ্রহ করছে স্থানীয় প্রশাসন। আশেপাশের এলাকায়ও প্রচার করা হচ্ছে বিষয়টি। তৈরি হওয়া আইসক্রিমের প্রধান উপাদানের মধ্যে নিউ জিল্যান্ড থেকে আমদানি করা মিল্ক পাউডার এবং ইউক্রেন থেকে আমদানি করা হয় পাউডার।

প্রসঙ্গত, গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এসআর/ এমকে

RTV Drama
RTVPLUS