logo
  • ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭

টাকা তুলতে মৃতদেহ নিয়ে ব্যাংকে গ্রামবাসী

Indian villagers carry corpse to bank to withdraw funeral money
প্রতীকী ছবি
শেষকৃত্য করার টাকা নেই। কিন্তু ব্যাংকের অ্যাকাউন্টে টাকা আছে। তাই মৃত ব্যক্তির দেহ নিয়ে ব্যাংকে হাজির হয়েছে গ্রামবাসী। এমন অবাক করা ঘটনা ঘটেছে ভারতের বিহার রাজ্যে। খবর দ্য স্টার অনলাইনের।

কর্মকর্তারা জানিয়েছেন, গত মঙ্গলবার মারা যান ৫৫ বছর বয়সী মহেশ যাদব। কৃষি শ্রমিক যাদব দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। কিন্তু তার পরিবারে কেউ ছিল না। নিঃসঙ্গ অবস্থায় মারা যাওয়ার কয়েক ঘণ্টা পর তার দেহ খুঁজে পায় প্রতিবেশীরা।

তাই গ্রামবাসী যাদবের শেষকৃত্যের সিদ্ধান্ত নেয়। কিন্তু শেষকৃত্য করার জন্য ঘরে কোনও টাকাপয়সা ছিল না। বরং তারা ক্যানারা ব্যাংক লিমিটেডের একটি পাসবই খুঁজে পায়। যেখানে দেখা যায়, তার অ্যাকাউন্টে প্রায় ১ লাখ ১৫ হাজার রুপি আছে।

স্থানীয় পুলিশ কর্মকর্তা অমরেন্দর কুমার বলেন, পরে যাদবে মৃতদেহ এবং ওই পাসবই নিয়ে ব্যাংকে হাজির হয় গ্রামবাসী। টাকা না নিয়ে তারা ব্যাংক থেকে নড়বেন না বলে দাবি জানায়।

কুমার বলেন, যাদবের ব্যাংক অ্যাকাউন্ট থেকে শেষকৃত্যের জন্য টাকা দাবি করে গ্রামবাসী। যদি ব্যাংক এই টাকা না দেয় তাহলে যাদবের শেষকৃত্য করবে না বলে জানায় তারা।

তিনি বলেন, এটা ব্যাংকের ওপর একটা চাপ সৃষ্টি করে। পরে স্থানীয় থানার হস্তক্ষেপে ব্যাংক কর্তৃপক্ষ কিছু টাকা দিতে রাজি হয়।

ক্যানারা ব্যাংকের ব্রাঞ্চ ম্যানেজার সঞ্জীব কুমার বলেছেন, এমন অভূতপূর্ব ঘটনায় আতঙ্ক তৈরি হয়। কুমার বলেন, এটাই এ ধরনের প্রথম ঘটনা। তিনি বলেন, এক ঘণ্টা পর আমি তাদের ১০ হাজার রুপি দেই। এরপর তারা শেষকৃত্যের জন্য মৃতদেহ নিয়ে যায়।

যাদবের প্রতিবেশী শকুন্তলা দেবী বলেন, তার কোনও জমি ছিল না এবং সরকারি কোনও সহায়তাও পায়নি। অনেক ধরেই তিনি অসুস্থ ছিল, তারপরও কেউ তার দেখভাল করেনি। আমরা তাকে খাবার ও অন্যান্য জিনিস দিয়ে সহায়তা করতাম।

RTV Drama
RTVPLUS