• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পদত্যাগ করেছেন মার্কিন অ্যাটর্নি জেনারেল

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ ডিসেম্বর ২০২০, ১৫:১৭
Attorney General William Barr resigns
সংগৃহীত

পদত্যাগ করছেন মার্কিন অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার। বড়দিনের আগেই এই পদত্যাগ কার্যকর হবে। ডেপুটি অ্যাটর্নি জেনারেল জেফ রোজেন ভারপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেল হিসেবে দায়িত্ব পালন করবেন। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এ ঘোষণা দিয়েছেন।

সম্প্রতি ট্রাম্পের সঙ্গে দ্বন্দ্বে জড়ান বার। গত ৩ নভেম্বরের নির্বাচনে ট্রাম্প কারচুপির অভিযোগ তুললেও বার জানান যে তথ্য প্রমাণ তিনি পেয়েছেন তাতে এর কোনও সত্যতা খুঁজে পাওয়া যায়নি। এক বিবৃতিতে তিনি বলেছিলেন, আমরা এমন কোনও জালিয়াতির প্রমাণ পাইনি যা নির্বাচনের ফলাফল পাল্টে দিতে পারে।

বারকে ট্রাম্পের অন্যতম ঘনিষ্ঠ ব্যক্তি বলে মনে করা হয়। কিন্তু বারের মুখে এমন কথা শোনার পর ট্রাম্প বিষয়টি ভালোভাবে নেননি। ধারণা করা হচ্ছে এই ঘটনার জের ধরেই হয়তো তাকে পদত্যাগ করতে হচ্ছে।

ট্রাম্প এক টুইট বার্তায় জানিয়েছেন, আগামী ২৩ ডিসেম্বর নিজের দায়িত্ব থেকে সরে দাঁড়াবেন উইলিয়াম বার। তিনি বলেন, তিনি খুব ভালো মানুষ। তিনি তার কাজের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

এদিকে পদত্যাগপত্রে বার লিখেছেন, ট্রাম্প প্রশাসনের অধীনে কাজ করতে পেরে তিনি নিজেকে সম্মানিত মনে করেন। বার আরও বলেন, তিনি প্রশাসনের কিছু গুরুত্বপূর্ণ কাজ শেষ না হওয়া পর্যন্ত দায়িত্বে থাকবেন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ওবায়দুল কাদেরের পদত্যাগ চাওয়ায় শাহবাগ থানায় জিডি
উপজেলা নির্বাচনে অংশ নিতে পদত্যাগ করতে হবে না ইউপি চেয়ারম্যানদের 
পদত্যাগের হুমকি দিলেন এমপি ওদুদ
নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে উত্তাল ইসরায়েল
X
Fresh