logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ ডিসেম্বর ২০২০, ১৬:৪৬
আপডেট : ১৪ ডিসেম্বর ২০২০, ১৬:৫৩

ইমরান খানের পদত্যাগের দাবিতে উত্তাল পাকিস্তান

Pakistan in turmoil over Imran khan's resignation
সংগৃহীত
প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগের দাবিতে উত্তাল হয়ে উঠেছে পাকিস্তান। নিজেদের দাবির পক্ষে লাহোর শহরে বিরোধীদের ১১ দলীয় জোটের বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। করোনাভাইরাসের মহামারি উপেক্ষা করে রোববার এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের নেতৃত্বাধীন পাকিস্তান মুসলিম লীগ নওয়াজ (পিএমএল-এন) এবং পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) মতো বৃহৎ রাজনৈতিক দল রয়েছে এই জোটে। মুদ্রাস্ফীতি, দুর্বল অর্থনীতি, নাগরিক স্বাধীনতা হ্রাস এবং গণমাধ্যমের ওপর সেন্সরশিপের অভিযোগ তুলেছে জোটের দলগুলো।

নবগঠিত এই জোট বলছে, ইমরান খানের নেতৃত্বাধীন সরকারের অব্যবস্থাপনার কারণে দেশে এই সংকট তৈরি হয়েছে এবং এজন্য তাকে পদত্যাগ করতে হবে। তবে বিরোধী জোটের এসব অভিযোগ নাকচ করে দিয়েছে সরকার।

প্রধানমন্ত্রী ইমরান খান বলছেন, নওয়াজ শরিফ এবং আসিফ আলি জারদারিসহ বিভিন্ন নেতা নেত্রীর বিরুদ্ধে দুর্নীতির যে মামলা রয়েছে তা থেকে জনগণের দৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করার জন্য বিরোধী জোট সরকারের বিরুদ্ধে এই সমস্ত ভিত্তিহীন অভিযোগ তুলেছে।

নওয়াজ শরিফ চিকিৎসার জন্য জামিন নিয়ে বর্তমানে লন্ডনে রয়েছেন। সেখান থেকে তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে গতকালের সমাবেশে যোগ দেন। এসময় তিনি পাকিস্তানের স্বাধীনতা ফিরিয়ে আনার জন্য তরুণদের জেগে ওঠার আহ্বান জানান।

RTV Drama
RTVPLUS