• ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
logo

নিউইয়র্কে চার্চের বাইরে বন্দুকধারীর হামলা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ ডিসেম্বর ২০২০, ১১:৫৮
Gunman killed by police at New York City church
সংগৃহীত

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে একটি চার্চের বাইরে রোববার এলোপাতাড়ি গুলি চালিয়েছে একজন বন্দুকধারী। ‘আমাকে হত্যা করো’ চিৎকার সেন্ট জন দ্য ডিভাইন চার্চের বাইরে ওই হামলা চালায় বন্দুকধারী ব্যক্তি। পরে পুলিশের গুলিতে নিহত হয় হামলাকারী। খবর রয়টার্সের।

নিউইয়র্ক সিটি পুলিশ কমিশনার ডেরমোট শেয়া বলেছেন, ঘটনাস্থলে থাকা তিনজন পুলিশ কর্মকর্তার তড়িৎ ভূমিকায় হামলাকারী ছাড়া আর কেউ আহত হয়নি। হামলাকারীকে শনাক্ত করা যায়নি। তবে পুলিশের সঙ্গে লড়াইয়ে তার মাথায় অন্তত একটি গুলি লাগে।

পরে ওই বন্দুকধারী ব্যক্তিকে দ্রুত একটি স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে মৃত ঘোষণা করা হয়। শেয়া বলেন, সন্দেহভাজন ব্যক্তিকে লক্ষ্য করে ১৫ রাউন্ড গুলি ছোড়ে পুলিশ। তিনি বলেন, ঘটনাস্থল থেকে পুলিশ দুটি সেমি-অটেমেটিক হ্যান্ডগান জব্দ করেছে।

এছাড়া একটি ব্যাগও উদ্ধার করেছে বলে জানান তিনি। শেয়া বলেন, ব্যাগটিতে গ্যাসোলিন ক্যান, দড়ি, তার, কয়েকটি ছুড়ি, একটি বাইবেল ও টেপ ছিল। তিনি বলেন, ওই ব্যাগটি সন্দেহভাজন হামলাকারীর ছিল বলে আমরা ধারণা করছি।

হামলার প্রায় ১৫ মিনিট আগে চার্চের সিঁড়িতে ক্যারল উপলক্ষে প্রায় ২০০ মানুষের জমায়েত হয়েছিল। তবে অনুষ্ঠান শেষ হয়ে যাওয়ায় অনেক বড় বিপত্তি এড়ানো গেছে। এছাড়া হামলাকারীর নিশানাও ভুল ছিল। তাই বড় কোনও ঘটনা ঘটেনি।

আরও পড়ুন...
ম্যাক্রোঁ বিরোধী আন্দোলন: প্যারিসে আটক দেড়শ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পুলিৎজার পেল রয়টার্স, ওয়াশিংটন পোস্ট ও নিউইয়র্ক টাইমস
মা-ভাইয়ের সামনে বাংলাদেশি যুবককে হত্যা, ভিডিও প্রকাশ
যুক্তরাষ্ট্রের মেমফিসে বন্দুকধারীর হামলায় নিহত ২
নিউইয়র্কের উৎসবে বাংলাদেশের ‘নীলপদ্ম’
X
Fresh