logo
  • ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ ডিসেম্বর ২০২০, ১৩:৩৩
আপডেট : ০৫ ডিসেম্বর ২০২০, ১৩:৫৩

ভারতের তৈরি করোনা টিকা নেয়ার দুই সপ্তাহ পরই হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী আক্রান্ত

Haryana Health Minister tests positive days after getting trial dose of coronavirus vaccine
সংগৃহীত
ভারতের হরিয়ানা রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। প্রায় দুই সপ্তাহ আগে করোনার একটি টিকার ট্রায়ালে অংশ নেয়ার পর ভাইরাসটিতে আক্রান্ত হন তিনি।

ইন্ডিয়া টুডে এক প্রতিবেদনে জানিয়েছে, ভারতে স্থানীয়ভাবে উৎপাদিত কোভ্যাক্সিনের একটি ট্রায়ালে অংশ নেন হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী। গত ২০ নভেম্বর তাকে টিকাটির একটি ডোজ দেয়া হয়।

শনিবার এট টুইট বার্তায় নিজেই করোনায় আক্রান্ত হওয়ার খবর জানিয়েছেন অনিল। এসময় তার সঙ্গে নিবিড় সংস্পর্শে আসা ব্যক্তিদের করোনা পরীক্ষার পরামর্শও দিয়েছেন তিনি।

করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হতে হয়েছে বলেও জানিয়েছেন হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী। তিনি এখন আম্বালা ক্যান্টমেন্টের সিভিল হাসপাতালে ভর্তি রয়েছেন।

এর আগে করোনার সম্ভাব্য টিকা কোভ্যাক্সিনের তৃতীয় ধাপের ট্রায়ালে প্রথম স্বেচ্ছাসেবী হওয়ার প্রস্তাব দেন অনিল। ভারতে এটাই প্রথম কোনও টিকা চূড়ান্ত পর্যায়ের ট্রায়াল চলছে।

এমনকি টিকাটির কার্যকারিতা নিয়ে তৃতীয় ধাপে সবচেয়ে বড় ট্রায়ালও চালানো হয়েছে। ভারত বায়োটেক ও ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চ (আইসিএমআর) টিকাটি তৈরি করেছে।

ভারত বায়োটেক এর আগে জানিয়েছিল যে, তাদের প্রথম ও দ্বিতীয় ধাপের পরীক্ষা সফল হয়েছে এবং তৃতীয় ধাপের ট্রায়াল নিয়ে কাজ করছে তারা।

RTV Drama
RTVPLUS