logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ ডিসেম্বর ২০২০, ১২:১০
আপডেট : ০২ ডিসেম্বর ২০২০, ১২:২১

সহিংসতা হলে ট্রাম্পকে দায় নিতে হবে: মার্কিন নির্বাচনী কর্মকর্তা

Trump must take responsibility for violence says US election official
সংগৃহীত
যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের নির্বাচনী কর্মকর্তা গ্যাব্রিয়েল স্টার্লিং বলেছেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নির্বাচনে কারচুপির যে অভিযোগ তুলছেন এর কারণে কোনও সহিংসতা ছড়িয়ে পড়লে তার দায়ভার তাকে বহন করতে হবে। খবর বিবিসির।

জ্বালাময়ী এক বিবৃতিতে রিপাবলিকান ওই কর্মকর্তা বলেন, এটা অনেক দূর গড়িয়েছে। পুরো বিষয়টাই। এটা বন্ধ হওয়া দরকার। ট্রাম্পের প্রচারণা শিবিরের অনুরোধে দ্বিতীয়বার ভোট পুনর্গণনা করছে জর্জিয়া। এই রাজ্যে খুব সামান্য ব্যবধানে ডেমোক্রেটিক প্রার্থী জো বাইডেনকে বিজয়ী ঘোষণা করা হয়।

আটলান্টায় এক সংবাদ সম্মেলনে রাজ্যের নির্বাচনী ব্যবস্থা বাস্তবায়নকারী কর্মকর্তা এবং প্রেসিডেন্ট ট্রাম্পসহ তার সহকর্মী রিপাবলিকানদের তিরষ্কার করেন স্টার্লিং। তিনি বলেন, চরম ডানপন্থীদের ভিত্তিহীন ষড়যন্ত্রের শিকার হয়েছেন গুইনেট কাউন্টির একজন ২০ বছর বয়সী কন্ট্রাক্টর। ওই কন্ট্রাক্টরকে প্রাণনাশের হুমকি দেয়া হচ্ছে। তার পরিবারকেও হয়রানি করা হচ্ছে।

ট্রাম্পের প্রচারণা শিবিরের মুখপাত্র টিম মুরতোগ বলেছেন, ‘বৈধ ভোট গণনা করা এবং অবৈধ ভোট বাদ দেয়া’ নিশ্চিত করতে চাইছি আমরা। কারোই হুমকি বা সহিংসতায় জড়ানো উচিত নয় এবং যদি এমনটা ঘটে, আমরা পুরোপুরিভাবে এর নিন্দা জানাই।

এর আগে মার্কিন অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার বলেছিলেন যে, নির্বাচনে কারচুপির যে অভিযোগ ট্রাম্প করেছেন, সেটির কোনও প্রমাণ এখনও পর্যন্ত পায়নি বিচার বিভাগ। যদিও পরে বিচার বিভাগের একজন মুখপাত্র জানান তাদের তদন্ত এখনও শেষ হয়নি।

RTV Drama
RTVPLUS