• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

নির্বাচনী সহিংসতায় নিহত ১ : বরগুনায় চেয়ারম্যান প্রার্থীসহ কারাগারে ৫

বরগুনা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১২ এপ্রিল ২০২৪, ১৯:৩০
নির্বাচনী সহিংসতায় নিহত ১ : বরগুনায় চেয়ারম্যান প্রার্থীসহ ৫ জন কারাগারে
ছবি : সংগৃহীত

বরগুনার আমতলীতে চাঞ্চল্যকর হিরন গাজী হত্যাকাণ্ডের ঘটনায় ৬৫ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলায় ১৬ জনের নাম উল্লেখ করে ৪০ থেকে ৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বাদী হয়ে মামলাটি দায়ের করেন নিহত হিরন গাজীর স্ত্রী তাছলিমা বেগম।

মামলার এজাহারভুক্ত প্রধান আসামি চেয়ারম্যান প্রার্থী আবুল বাশার নয়ন মৃধাসহ পাঁচজনকে গ্রেপ্তার করে শুক্রবার (১২ এপ্রিল) সকালে কারাগারে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, হত্যাকাণ্ডের আগে হিরন জানতে পারেন নয়ন মৃধা তার সমর্থকদের নিয়ে পূর্ব মহিষডাঙ্গা গ্রামে ভোটারদের বাড়িতে বাড়িতে গিয়ে ভোট কেনার জন্য টাকা বিতরণ করছেন। এই তথ্য জানার পরে তাদের বাধা দিতে বুধবার রাত সাড়ে ১১টার দিকে হিরন বের হন। তার সঙ্গে আরও ১০ থেকে ১২ জন গিয়েছিলেন। প্রতিপক্ষের লোকজন হিরনকে ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে এবং ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

শুক্রবার (১২ এপ্রিল) দুপুরে এ হত্যাকাণ্ডের ঘটনায় নিহতের স্ত্রী তাছলিমা বেগম বাদী হয়ে অটোরিকশা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আবুল বাশার নয়ন মৃধাসহ আরও ১৫ জনের নাম উল্লেখ করে ৫০-৬০ জনকে অজ্ঞাত আসামি দেখিয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার পর বৃহস্পতিবার রাতে মামলার প্রধান আসামি আবুল বাশার নয়ন মৃধা, সন্দেহভাজন সোহাগ প্যাদা, মাহবুব, গোলাম কিবরিয়া ও মেহেদি নামে পাঁচজনকে গ্রেপ্তার করে শুক্রবার সকালে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করে পুলিশ।

নিহত হিরন গাজীর স্ত্রী তাসলিমা বেগম বলেন, ‘মোর স্বামীরে আবুল বাশার নয়ন মৃধা তার ভাই এ জেড এম ছালেহ পান্নু মৃধা ও আবুল কালাম আজাদের নেতৃত্বে খুন করা হয়েছে। আমি এই খুনের কঠিন বিচার চাই।’

আমতলী থানার ওসি কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, হিরন গাজী হত্যাকাণ্ডের ঘটনায় ১৬ জনের নাম উল্লেখ এবং ৫০ থেকে ৬০ জনকে অজ্ঞাত আসামি করে তার স্ত্রী বৃহস্পতিবার দুপুরে একটি হত্যা মামলা দায়ের করেছেন। এ মামলায় প্রধান আসামি আবুল বাশার নয়ন মৃধাসহ পাঁচজনকে গ্রেপ্তার করে শুক্রবার সকালে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারের জোর চেষ্টা চলছে।

উল্লেখ্য, আগামী ২৮ এপ্রিল আমতলী সদর ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্বাচনী সহিংসতা, ইউনিয়ন আ.লীগের সভাপতিকে পিটিয়ে জখম
সিরাজগঞ্জে নির্বাচনী সহিংসতায় পরাজিত প্রার্থীর চাচা নিহত
বরগুনার তালতলীতে চেয়ারম্যান পদে লড়বেন স্বামী-স্ত্রী 
পাথরঘাটায় সাইবার নিরাপত্তা আইনে দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলা
X
Fresh