logo
  • ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭

পদত্যাগ করেছেন ট্রাম্পের করোনা উপদেষ্টা

Trump's controversial coronavirus adviser Dr Scott Atlas resigns
সংগৃহীত
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের করোনা বিষয়ক বিতর্কিত বিশেষ উপদেষ্টা ডা. স্কট অ্যাটলাস পদত্যাগ করেছেন। মার্কিন জনগণের সেবার করার সুযোগ করে দেয়ায় ট্রাম্পকে ধন্যবাদ জানিয়ে ডা. অ্যাটলাস বলেছেন, তিনি ‘কোনও রাজনৈতিক বিবেচনা বা প্রভাব ছাড়াই সবসময় বিজ্ঞান এবং প্রমাণের উপর নির্ভর করেছিলেন’। খবর বিবিসির।

এই পদে চার মাস ধরে দায়িত্বে ছিলেন ডা. অ্যাটলাস। তিনি মাস্ক এবং করোনা নিয়ন্ত্রণের বেশ কিছু পদক্ষেপ নিয়ে প্রশ্ন তুলেছেন। এছাড়া হোয়াইট হাউজের করোনাভাইরাস টাস্কফোর্সের অন্যান্য সদস্যদের সঙ্গে নিয়মিতভাবেই দ্বন্দ্বে জড়িয়েছেন তিনি।

স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের কনজারভেটিভ হুভার ইন্সটিটিউটের রেডিওলজিস্ট এবং সিনিয়র ফেলো ডা. অ্যাটলাস গত আগস্টে ওই টাস্কফোর্সে যোগ দেন। মাস্কের প্রয়োজনীয়তা নিয়ে প্রশ্ন তোলেন ডা. অ্যাটলাস। তিনি লকডাউনের বিরোধিতা করেন এবং মহামারি নিয়ন্ত্রণে হার্ড ইমিউনিটির ওপর জোরারোপ করেন।

গত মাসে বিতর্কের জন্ম দিয়ে নতুন করে আবারও আলোচনায় আসেন ডা. অ্যাটলাস। মিশিগানে নতুন করে বিধিনিষেধ আরোপ করার পর এক টুইট বার্তায় তিনি ‘মানুষজনকে জেগে উঠতে’ আহ্বান জানান। তিনি প্রেসিডেন্ট ট্রাম্পকে করোনার বিস্তার নিয়ে বিভ্রান্তিকর তথ্য দিচ্ছেন বলেও অভিযোগ উঠে।

RTV Drama
RTVPLUS