logo
  • ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ নভেম্বর ২০২০, ১২:৪৪
আপডেট : ২৯ নভেম্বর ২০২০, ১৩:৩৬

ইরানের পরমাণু বিজ্ঞানী হত্যার অভিযোগ অস্বীকার ইসরাইলের

Mohsin Fakrijadeh, Iran, Israel ,
সংগৃহীত
ইরানের পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেহকে হত্যায় জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেছে ইসরাইল। শুক্রবার বোমা হামলা ও পরবর্তীতে গুলি করে হত্যা করা হয় ইরানের শীর্ষ পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেহকে। 

শনিবার ইসরাইলের সেটেলমেন্ট অ্যাফেয়ার্স মন্ত্রী তাজাচি হানেগবি দাবি করেছেন, তেহরানের ওই বিজ্ঞানীকে কারা হত্যা করেছে, সে সম্পর্কে বিন্দুমাত্র ধারণা নেই তাদের। তাজাচি হানেগবি ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত। খবর সিএনএনের।

ইসরায়েলের টিভি চ্যানেল এন১২-এর মিট দ্য প্রেস অনুষ্ঠানে ইসরায়েলি মন্ত্রী হানেগবি বলেন, ‘এটা কে করেছে, সে সম্পর্কে আমার ধারণা নেই। আমি দায়ী বলে মুখবন্ধ তা নয়, আসলেই আমার কাছে কোনো সূত্র নেই।’

হামলায় নিহত ইরানের ওই পরামাণু বিজ্ঞানীকে ইরানের গোপন কর্মসূচি চালানোর নেপথ্য পরিকল্পনাকারী হিসেবে মনে করে পশ্চিমা বিশ্বের দেশগুলো। গত শনিবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফাখরিজাদেহকে হত্যায় ইসরাইলের সম্পৃক্ততার ইঙ্গিত দিয়েছেন। অফিসিয়াল টুইটারে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, ইরানের ওই পরমাণু বিজ্ঞানীকে হত্যা করতে চেষ্টা করেছিলো ইসরাইলের গোয়েন্দা সংস্থা- মোসাদ। 

এমএস

RTV Drama
RTVPLUS