logo
  • ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭

মালয়েশিয়ায় করোনা আক্রান্তের নতুন রেকর্ড

record corona infection in Malaysia
সংগৃহীত
মালয়েশিয়ায় করোনা নিয়ন্ত্রণে কঠোর পদক্ষেপ নেয়ার পরও দ্বিতীয় দফা সংক্রমণে আক্রান্তের সংখ্যা দিনদিন বেড়েই চলেছে। সোমবার দেশটিতে একদিনে সর্বোচ্চ ১হাজার ৮৮৪ জন আক্রান্ত হয়েছে। এর আগে একদিকে এত বেশি মানুষ সংক্রমিত হয়নি। নিয়মিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের ডিজি ডক্টর নুর হিশাম আব্দুল্লাহ।

আক্রান্তদের মধ্যে দুইজন বাইরে থেকে এসেছে, বাকিরা মালয়েশিয়ার বিভিন্ন স্থান থেকে সংক্রমিত হয়েছে। সাম্প্রতিক সময়ে সাবাহ’তে সবচেয়ে বেশি সংক্রমিত হলেও আজ সবচেয়ে বেশি ১ হাজার ২০৩ জন সংক্রমিত হয়েছে সেলাঙ্গর রাজ্যে। এছাড়া সাবাহ রাজ্যে ২৮৯, কুয়ালালামপুরে ১৯৬, পেরাকে ৮১ জনসহ বেশ কয়েকটি রাজ্যে করোনায় আক্রান্ত রোগী পাওয়া গেছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্র বলছে, আজ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ২ জন। এ নিয়ে মোট মারা গেছে ৩৩৭ জন। এখনও হাসপাতালের আইসিইউ’তে আছে ১১৫ জন; যাদের মধ্যে ৪৮ জনকে ভেন্টিলেশন দেয়া হয়েছে।

এদিকে স্বস্তির খবর হচ্ছে আজ সুস্থ হয়ে ঘরে ফিরেছে ৮৮৩ জন। তবে এখনও করোনায় আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৩ হাজার ৮৪২ জন।

উল্লেখ্য করোনা নিয়ন্ত্রণে গেলো মার্চ থেকে রিকভারি মুভমেন্ট কন্ট্রোল অর্ডার বা আরএমসিও নামে নিয়ন্ত্রিত জীবনযাপনের নিয়ম চালু করে মালয়েশিয়া সরকার। সীমান্ত বন্ধ রাখার পাশাপাশি, বাইরে অপ্রয়োজনে ঘোরাফেরা না করা, বেশি মানুষ একত্রিত না হওয়া, বাধ্যতামূলক মাস্ক ব্যবহার করা এরকম বেশকিছু নিয়ম চালু রেখে এখনও চলছে আরএমসিও। প্রথম দফা করোনা সংক্রমণ বেশ ভালোভাবে নিয়ন্ত্রণ করতে সামর্থ্য হয় মালয়েশিয়া সরকার, তবে দ্বিতীয় দফায় বেশ হিমশিম খাচ্ছে দেশটি।

RTV Drama
RTVPLUS