logo
  • ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭

বিশ্বে করোনায় একদিনে ফের সাড়ে ১০ হাজার মৃত্যু

10,758 deaths in world in Corona in one day
সংগৃহীত
বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ১০ হাজার ৭৫৮ জন করোনাভাইরাসে মারা গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ৬ লাখ ৪৭ হাজার ৬৩৭ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ১৩ লাখ ৬৪ হাজার ৮৬৮ জনের। আর আক্রান্ত হয়েছে ৫ কোটি ৭২ লাখ ২৩ হাজার ৫৮ জন। তবে সুস্থ হয়েছে ৩ কোটি ৯৭ লাখ ১৪ হাজার ৬৬২ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে মারা গেছে ২ হাজার ৬৫ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৫৮ হাজার ৩৩৩ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৯২ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ১ কোটি ২০ লাখ ৭০ হাজার ছাড়িয়েছে।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ইতালিতে। সেখানে নতুন করে ৬৫৩ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৩৬ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৪৭ হাজার ৮৭০ জনের। আর আক্রান্ত হয়েছে ১৩ লাখ ৮ হাজারের বেশি মানুষ।

একদিনে তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। দেশটিতে নতুন করে ৬৪৪ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৩৫ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৬৮ হাজার ১৪১ জনের। আর আক্রান্ত হয়েছে ৫৯ লাখ ৮৩ হাজারের বেশি মানুষ।

এদিকে বৈশ্বিক মৃত্যুর দিক দিয়ে ‍তৃতীয় অবস্থানে থাকা ভারতে নতুন করে ৫৮৪ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৪৬ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৩২ হাজার ২০২ জনের। আর আক্রান্ত হয়েছে ৯০ লাখ ৪ হাজারের বেশি মানুষ।

RTVPLUS