logo
  • ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭

ট্রাম্পের দ্বিতীয় মেয়াদের জন্য প্রস্তুতি নিচ্ছে যুক্তরাষ্ট্র: পম্পেও

Pompeo says US preparing for 2nd Trump term
সংগৃহীত
মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বলেছেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দ্বিতীয় মেয়াদের জন্য প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয়। গত ৩ নভেম্বরের নির্বাচনে জো বাইডেনের কাছে ট্রাম্পের পরাজয় ঘটার পরও এমন মন্তব্য করলেন পম্পেও। খবর আনাদোলু এজেন্সির।

বাইডেনের ট্রানজিশন টিমের সঙ্গে ট্রাম্প প্রশাসন কাজ করছে কিনা এমন প্রশ্নের জবাবে পম্পেও বলেছেন, ট্রাম্প প্রশাসনের দ্বিতীয় মেয়াদের মসৃণ স্থানান্তর করা হবে। সাংবাদিকদের তিনি বলেন, আমরা প্রস্তুত। কি ঘটছে বিশ্ব তা দেখতে পাচ্ছে। আমরা সব ভোট গণনা করবো।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, বিশ্বের প্রত্যেকের আস্থা থাকা উচিত যে এই ক্ষমতা হস্তান্তর নিশ্চিত করতে পররাষ্ট্র মন্ত্রণালয় কার্যকর ও সফল আছে। ২০ জানুয়ারি দায়িত্ব নেয়া প্রেসিডেন্টের সঙ্গে সফলতার সঙ্গে কাজ করে যাচ্ছে।

আরও পড়ুনঃ

শুক্রবারই ‘নিরাপত্তা বাড়ানো হবে’ সম্ভাব্য প্রেসিডেন্ট বাইডেনের

ট্রাম্পের হার মানতে না চাওয়া ‘বিব্রতকর’: বাইডেন

এর আগে মঙ্গলবার ট্রাম্প বলেছেন, গুরুত্বপূর্ণ দোদুল্যমান রাজ্যগুলোতে তার আইনি চ্যালেঞ্জের পর নতুন ‘ফল’ আগামী সপ্তাহে আসতে শুরু করবে। এক টুইট বার্তায় ট্রাম্প লিখেছেন, তিনি দারুণ অগ্রগতি করছেন। তবে এর চেয়ে বিস্তারিত কিছু জানাননি তিনি।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আনুষ্ঠানিক ফল ঘোষণা করা হয়নি। তবে দেশটির বড় গণমাধ্যমগুলো বাইডেনকে বিজয়ী ঘোষণা করেছেন। তবে ট্রাম্প এই ফল মানতে রাজি নন। এ নিয়ে এক ধরনের অচলাবস্থার সৃষ্টি হয়েছে।

RTVPLUS