• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

নির্বাচনের ফল মেনে নেবো: মিয়ানমারের সেনাপ্রধান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ নভেম্বর ২০২০, ১৪:২৭
Myanmar’s Military Chief Agrees to Accept Election Result
সংগৃহীত

মিয়ানমারের সেনাপ্রধান সিনিয়র জেনারেল মিন অং হ্লেইং বলেছেন, তিনি রোববারের নির্বাচনের ফলাফল মেনে নেবেন। নির্বাচনের ফল অনুকূলে না এলে সম্ভাব্য সামরিক অভ্যুত্থানে আশঙ্কার মধ্যেই এমন মন্তব্য করলেন মিয়ানমারের সেনাপ্রধান।

নেইপিদোর জাবুথিরি টাউনশিপে রোববার ভোট দেন সিনিয়র জেনারেল হ্লেইং। ‍তিনি বলেন, মানুষের ইচ্ছার প্রতিফলন ঘটে এমন নির্বাচনী ফল আমি মেনে নেবো। তিনি আরও বলেন, সেনাবাহিনী এবং জাতিগোষ্ঠীর পরিচয় ও ধর্মকে রক্ষায় কাজ করবে এমন দলকেই তিনি ভোট দিয়েছেন।

এর আগে অবশ্য কেন্দ্রীয় নির্বাচন কমিশনের (ইউইসি) বিরুদ্ধে অভিযোগ তুলে নির্বাচন অবাধ ও ‍সুষ্ঠু হবে না বলে আশঙ্কা প্রকাশ করেছিলেন সিনিয়র জেনারেল হ্লেইং। তিনি বলেছিলেন যে, ২০১৫ সালে তিনি ফলাফল মেনে নিলেও এবার বেশ সতর্ক থাকবেন।

সিনিয়র জেনারেল হ্লেইংয়ের এই মন্তব্যের আগে তার অফিস থেকে নির্বাচন কমিশনের সমালোচনা করে বিবৃতি দেয়া হয়। সেখানে বলা হয়, নির্বাচনী প্রস্তুতি নিয়ে অনিয়ম হচ্ছে। নির্বাচন কমিশন বেসামরিক সরকারের দ্বারা গঠিত বলেই এমন সমালোচনা করা হয়।

নির্বাচন নিয়ে গত কয়েক সপ্তাহ ধরে ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসি নেতৃত্বাধীন বেসামরিক সরকার ও সেনাবাহিনীর মধ্যে সম্পর্কের অবনতি ঘটেছে। এর ফলে নির্বাচন পরবর্তী বিশৃঙ্খলা ও সহিংসতার কারণে সেনাবাহিনী ক্ষমতা দখল করতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন রাজনীতিক, বিশ্লেষক ও কূটনীতিকরা।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিজয় নিয়ে আশাবাদী নিপুণ, ফল যা হোক মেনে নেবেন কলি
নির্বাচনের ফলাফল চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে ইমরানের পিটিআই
পাকিস্তানের নির্বাচনের ফলাফল নিবিড়ভাবে পর্যবেক্ষণে হোয়াইট হাউস
পাকিস্তানের নির্বাচনের ফল ঘোষণা, সরকার গঠন করছে যারা
X
Fresh