• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

উইসকনসিনে ভোট পুনর্গণনার দাবি জানাবেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ নভেম্বর ২০২০, ১৫:৫২
Trump to call for a recount in Wisconsin
সংগৃহীত

দোদুল্যমান রাজ্যগুলোর মধ্যে অন্যতম উইসকনসিন। এই রাজ্যে অল্প ব্যবধানে জয় পেয়েছেন ডেমোক্রেটিক প্রার্থী জো বাইডেন। ফের ক্ষমতায় যেতে এই রাজ্যে জয় খুবই গুরুত্বপূর্ণ। তাই গুরুত্বপূর্ণ এই রাজ্যে ভোট পুনর্গণনার দাবি জানাবে ট্রাম্প প্রচারণা শিবির।

স্থানীয় নির্বাচনী কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তা সংস্থা এপি জানিয়েছে, এই রাজ্যে জয় পেয়েছেন বাইডেন। তারা বলছে, উভয় প্রতিদ্বন্দ্বীর মধ্যে ভোটের ব্যবধান এত বেশি যে ট্রাম্পের জয়ের সম্ভাবনা নেই। ফক্স নিউজ বলছে, এই রাজ্যে ৯৯ শতাংশ ভোট গণনা শেষে দুই প্রার্থীর মধ্যে ব্যবধান ২০ হাজার ভোটের।

ট্রাম্পের প্রচারণা শিবিরের ম্যানেজার বিল স্টেপিয়েন বলেছেন, সেখানে ‘বেশ কয়েকটি কাউন্টিতে অনিয়মের’ ঘটনা ঘটেছে। তাই তারা ভোট পুনর্গণনার দাবি জানানোর পরিকল্পনা করছেন। এর আগে এই রাজ্যে ভোট পুনর্গণনার পর ফলাফল পরিবর্তন হওয়ার মতো ঘটনা ঘটেছে।

এদিকে এই রাজ্যে প্রায় সাড়ে ১৩ হাজার ব্যালট ভুলভাবে ছাপা হয়েছে বলে জানিয়েছেন স্টেপিয়েন। এসব ব্যালট গণনা করার সুবিধার্থে ব্লাক মার্ক ব্যবহারের জন্য কোর্টের কাছে আবেদন জানিয়েছে রাজ্যটির নির্বাচনী কর্মকর্তারা। তবে আদালত তা খারিজ করে দিয়েছে।

উল্লেখ্য, যে চারটি রাজ্যে ভোট গণনা বন্ধে মামলা দায়ের করেছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রচারণা শিবির উইসকনসিন সেগুলোর একটি। এই রাজ্যটি ছাড়া জর্জিয়া, পেনসিলভানিয়া ও মিশিগানেও ভোট গণনা বন্ধে মামলা করেছে ট্রাম্প শিবির।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
সাড়ে ৩৫ কোটি ডলার জরিমানার পাশাপাশি ব্যবসা বন্ধ ট্রাম্পের
চতুর্থবারের মতো নোবেলের মনোনয়ন পেতে যাচ্ছেন ট্রাম্প
X
Fresh