logo
  • ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭

ট্রাম্পের চেয়ে এগিয়ে বাইডেন

Biden's electoral vote 192, Trump 114
সংগৃহীত
মার্কিন নির্বাচনে ৩১টি রাজ্যের প্রাথমিক ফলাফল পাওয়া গেছে। অর্ধেকের বেশি রাজ্যের ফলাফল পাওয়ার পর প্রধান দুই প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও ডেমোক্রেটিক পার্টির প্রার্থী জো বাইডেনের মধ্যে পার্থক্য সুস্পষ্ট হয়ে উঠেছে।

প্রাপ্ত ফলাফল অনুযায়ী, বাইডেন পাচ্ছেন ১৯২টি ইলেকটোরাল ভোট ও ট্রাম্প পাচ্ছেন ১১৪টি। প্রাথমিক ফলাফল বলছে, গুরুত্বপূর্ণ ব্যাটলগ্রাউন্ড ফ্লোরিডাতে হাড্ডাহাড্ডি লড়াই হবে।

এদিকে নির্বাচনী পূর্বাভাস অনুযায়ী, আলাবাম, সাউথ ক্যারোলিনা, ইন্ডিয়ানা, কেন্টাকি, টেনেসি, ওকলাহোমা, নর্থ ও সাউথ ডাকোটা, আরকানসাস, ওয়েস্ট ভার্জিনিয়া, লুইজিয়ানা, উটাহ এবং নেব্রাস্কাতে ট্রাম্প জিতবেন।

আর ডেমোক্রেট জো বাইডেন কলোরাডো, কানেকটিকাট, ডেলাওয়ারে, ভারমন্ট, ম্যারিল্যান্ড, ম্যাচাচুসেটস, নিউজার্সি, নিউইয়র্ক, ওয়াশিংটন ডিসি, নিউ মেক্সিকো ও নিউ হ্যাম্পশায়ারে জিতবেন।

অন্যদিকে ৭৪ বছরের ডোনাল্ড ট্রাম্প পরাজিত হলে তা হবে ১৯৯২ সালে জর্জ এইচ ডব্লিউ বুশের পর প্রথম কোনও প্রেসিডেন্টের পুনর্নির্বাচনে হার।

জাতীয় জরিপ বলছে, ৭৭ বছরের জো বাইডেন সুস্পষ্টভাবে এগিয়ে। যদিও প্রেসিডেন্ট হতে হলে মূল ব্যাটলগ্রাউন্ডগুলো জিতে আসতে হবে।

এ/পি

RTVPLUS