logo
  • ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ৩১ অক্টোবর ২০২০, ০৯:৪৭
আপডেট : ৩১ অক্টোবর ২০২০, ১০:০২

করোনায় একদিনে রেকর্ড ৫ লাখ ৭৩ হাজার আক্রান্ত

record 5 lakh 73 thousands infected in one day in World in corona
সংগৃহীত
বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ৪৯০ জন করোনাভাইরাসে মারা গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ৫ লাখ ৭৩ হাজার ৬১৬ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ১১ লাখ ৯৩ হাজার ২১৭ জনের। আর আক্রান্ত হয়েছে ৪ কোটি ৫৮ লাখ ৯২ হাজার ২৭৪ জন। তবে সুস্থ হয়েছে ৩ কোটি ৩২ লাখ ৪৩ হাজার ৪৩৫ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে মারা গেছে ৯৮৮ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৩৫ হাজার ১৫৯ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ১ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৯৩ লাখ ১৬ হাজার ছাড়িয়েছে।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ৫৫০ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৪৮ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ২১ হাজার ৬৮১ জনের। আর আক্রান্ত হয়েছে ৮১ লাখ ৩৬ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ফ্রান্সে। এসময় দেশটিতে মৃত্যু হয়েছে ৫৪৫ জন। আর আক্রান্ত হয়েছে ৪৯ হাজারের বেশি। সবমিলিয়ে ইউরোপের এই দেশটিতে মৃত্যু হয়েছে ৩৬ হাজার ৫৬৫। আর আক্রান্ত হয়েছে ১৩ লাখ ৩১ হাজারের বেশি মানুষ।

এদিকে একদিনে চতুর্থ সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। দেশটিতে নতুন করে ৫২৯ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ২৩ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৫৯ হাজার ৫৬২ জনের। আর আক্রান্ত হয়েছে ৫৫ লাখ ১৯ হাজারের বেশি মানুষ।

অন্যদিকে বৈশ্বিক মৃত্যুর দিক দিয়ে বিশ্বে চতুর্থ অবস্থানে থাকা মেক্সিকোতে নতুন করে ৪৬৪ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৫ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে উত্তর আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ৯০ হাজার ৭৭৩ জনের। আর আক্রান্ত হয়েছে ৯ লাখ ১২ হাজারের বেশি মানুষ।

RTVPLUS