Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮

করোনা: বিশ্বে ফের একদিনে রেকর্ড আক্রান্ত

Record infected in one day in the world again in Coronavirus
সংগৃহীত

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৫৩১ জন করোনাভাইরাসে মারা গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ৪ লাখ ৯০ হাজার ৫৯ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ১১ লাখ ৪৮ হাজার ৭০৩ জনের। আর আক্রান্ত হয়েছে ৪ কোটি ২৪ লাখ ৬৩ হাজার ৩৫৪ জন। তবে সুস্থ হয়েছে ৩ কোটি ১৪ লাখ ১৮ হাজার ১৫৩ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে মারা গেছে ৯০৩ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ২৯ হাজার ২৮৪ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৮১ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৮৭ লাখ ৪৬ হাজার ছাড়িয়েছে।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ৬৫৬ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৫৪ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ১৭ হাজার ৯৯২ জনের। আর আক্রান্ত হয়েছে ৭৮ লাখ ১৩ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। দেশটিতে নতুন করে ৫৬৬ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ২৩ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৫৬ হাজার ৫২৮ জনের। আর আক্রান্ত হয়েছে ৫৩ লাখ ৫৫ হাজারের বেশি মানুষ।

এদিকে বৈশ্বিক মৃত্যুর দিক দিয়ে বিশ্বে চতুর্থ অবস্থানে থাকা মেক্সিকোতে নতুন করে ৪৭৯ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৬ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে উত্তর আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ৮৭ হাজার ৮৯৪ জনের। আর আক্রান্ত হয়েছে ৮ লাখ ৭৪ হাজারের বেশি মানুষ।

RTV Drama
RTVPLUS