logo
  • ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭

করোনায় আক্রান্ত হয়ে আইসিইউতে বেলজিয়ামের উপপ্রধানমন্ত্রী

Belgium's deputy PM in intensive care with coronavirus
ফাইল ছবি
করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ)-তে ভর্তি হয়েছেন বেলজিয়ামের উপপ্রধানমন্ত্রী সোফি উইলমেস। উইলমেসের মুখপাত্র সিএনএনকে এ কথা জানিয়েছেন। খবর দ্য গার্ডিয়ানের।

ওই মুখপাত্র বলেন, উইলমেস সজাগ আছেন, তার অবস্থা স্থিতিশীল এবং তিনি তার টিমের সঙ্গে যোগাযোগ করতে সক্ষম। তার অবস্থা আশঙ্কাজনক নয় বলেও জানিয়েছেন ওই মুখপাত্র।

বুধবার রাতে উইলমেসকে আইসিইউ’তে ভর্তি করা হয়। এর মাত্র কয়েকদিন আগে দেশটিতে করোনার ভয়াবহ পরিস্থিতির কথা তুলে ধরেন বেলজিয়ামের স্বাস্থ্যমন্ত্রী ফ্রাঙ্ক ভ্যানডেনব্রুক।

তিনি বলেন, দেশটির ওয়ালোনিয়া অঞ্চল এবং রাজধানী ব্রাসেলসে ‘সুনামির কাছাকাছি’ পরিস্থিতিতে রূপ নিয়েছে করোনার প্রাদুর্ভাব।

এমনকি সেখানকার করোনার পরিস্থিতি ইউরোপের মধ্যে সবচেয়ে বিপজ্জনক বলেও সতর্ক করে দিয়েছেন বেলজিয়ামের স্বাস্থ্যমন্ত্রী।

তবে রোববার এক সংবাদ সম্মেলনে সন্ধ্যা থেকে নয় বরং মাঝরাত থেকে কারফিউ জারির সরকারি নীতির পক্ষে সাফাই গেয়েছেন ভ্যানডেনব্রুক। তার ভাষায়, সরকার মানুষের জীবন ‘কঠিন’ করতে চায়নি।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয় ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা ডব্লিউএইচও জানিয়েছে, বেলজিয়াম ও চেক প্রজাতন্ত্রে প্রতিদিন রেকর্ড সংখ্যক করোনা রোগী আক্রান্ত হচ্ছে। জনসংখ্যার হিসাবে যা বিশ্বে সবচেয়ে বেশি।

১৬ অক্টোবর পর্যন্ত, বেলজিয়ামে প্রতিদিন ১০ লাখে ৮১১ জন করোনায় আক্রান্ত হচ্ছে। চেক প্রজাতন্ত্রের ক্ষেত্রে এই সংখ্যা ৮১৭।

RTVPLUS