logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭

হোয়াইট হাউজ সফর করে করোনায় আক্রান্ত লেবাননের গোয়েন্দা প্রধান

Lebanese spy chief tests Covid positive after visit to White House
সংগৃহীত
হোয়াইট হাউজ থেকে ফিরে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন লেবাননের গোয়েন্দা প্রধান মেজর জেনারেল আব্বাস ইব্রাহিম। সোমবার লেবাননের জেনারেল সিকিউরিটি এ তথ্য নিশ্চিত করেছে।

চার দিনের রাষ্ট্রীয় এক সফরে ওয়াশিংটন গিয়েছিলেন জেনারেল ইব্রাহিম। সেখানে তিনি সিআইএ পরিচালক জিনা হাসপেল, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা রবার্ট ও’ব্রায়ান এবং আন্ডার সেক্রেটারি অব স্টেট ডেভিল হেলের সঙ্গে সাক্ষাৎ করেন।

গত মাসে রবার্ট ও’ব্রায়ান করোনায় আক্রান্ত হয়েছিলেন। মার্কিন গণমাধ্যম পলিটিকো জানিয়েছে, জেনারেল ইব্রাহিমের সঙ্গে সাক্ষাৎ করা সিনিয়র মার্কিন কর্মকর্তারা সেলফ-আইসোলেশন আছেন। তবে সিআইএ পরিচালক জিনা হাসপেলের করোনার রিপোর্ট নেগেটিভ এসেছে বলে জানিয়েছে ব্লুমবার্গ।

করোনায় আক্রান্ত হওয়ার পর এখন বোস্টনে কোয়ারেন্টিনে আছেন জেনারেল ইব্রাহিম। দ্য ন্যাশনাল জানিয়েছে, তার শরীরে করোনার কোনও লক্ষণ নেই। কাজের কারণেই বোস্টন যাওয়ার কথা ছিল লেবাননের শীর্ষ এই কর্মকর্তার। তবে তার প্যারিস সফর স্থগিত করা হয়েছে।

লেবাননে সেনাবাহিনীর পর সবচেয়ে শক্তিশালী সিকিউরিটি সার্ভিসের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন জেনারেল ইব্রাহিম। চৌকস একজন মধ্যস্থতাকারী হিসেবে তার খ্যাতি রয়েছে। এমনকি হিজবুল্লাহ’র সঙ্গে তার নিবিড় সম্পর্ক রয়েছে। এরপরও ট্রাম্প প্রশাসন তাকে উষ্ণ অর্ভ্যথনা দিয়েছে।

RTVPLUS